নিহত ২ বাংলাদেশির লাশ হস্তান্তর কাল

Slider ফুলজান বিবির বাংলা

2016_06_20_15_24_21_sIw8RWUuZ4bpmCofRVpefY5d4oncn4_original

 

 

 

 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চাড়ালডাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ’র গুলিতে নিহত দুই বাংলাদেশির লাশ হস্তান্তর আগামীকাল মঙ্গলবার।

সোমবার (২০জুন) বিকেলে এবিষয়ে এক পতাকা বৈঠক শেষে বিএসএফএর পক্ষ থেকে বিজিবিকে এতথ্য জানানো হয়।

এরআগে রোববার দিবাগত রাত ২টার দিকে এলাকায় ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ’র গুলিতে ওই দুই বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ৪৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল জাহিদ হোসেন।

নিহতরা হলো- উপজেলার রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের হুকমত আলীর ছেলে সাজাহান আলী ভুট্টু (৩২) ও একই ইউনিয়নের চাড়ালডাঙ্গা গ্রামের মৃত দাউদ আলীর ছেলে জোবদুল হক ভাদু (৩০)।

স্থানীয়রা জানান, রাত ২টার দিকে ৮/৯ জন গরুর রাখালের একটি দল চাড়ালডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে ঢুকে। এ সময় ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করে। এ সময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও সাজাহান ও জোবদুল ঘটনাস্থলেই মারা হয়।

লে. কর্নেল জাহিদ হোসেন আরো জানান, রোববার রাতে সাজাহান ও জোবদুল গরু আনতে ভারতে যায়। এ সময় আন্তর্জাতিক সীমানা পিলার ২১৯/৭ আর এর ২’শ গজ ভিতরে তারা ঢুকলে পশ্চিমবঙ্গের মালদহ জেলার ৮২ বিএসএফের অনুরাধাপুর ক্যাম্প সংলগ্ন সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় ঘটনাস্থলেই তারা মারা যান। পরে তাদের লাশ শুন্য রেখা ফেলে রেখে চলে যায় বিএসএফ। ঘটনাটি ভারতের অভ্যন্তরে হওয়া বিজিবি তখন লাশ ফেরতের জন্য পতাকা বৈঠকের আহ্বান জানায়।

তারই প্রেক্ষিতে সোমবার বিকেল ৪টায় ভারতের সীমান্ত এলাকা মরকাট্ট্রায় বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবি’র পক্ষ থেকে এ ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়। বৈঠক শেষে আগামীকাল মঙ্গলবার বিএসএফ বিজিবি’র কাছে নিহতদের লাশ হস্তান্তর করবে বলে জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *