ট্রেনের আগাম টিকিট ২২ জুন থেকে

Slider জাতীয়

 

 

rail-minister_218749

 

 

 

 

 

ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি আগামী ২২ থেকে শুরু হয়ে ২৬ জুন পর্যন্ত চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

বুধবার রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, অন্যান্যবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ঈদে পাঁচ জোড়া স্পেশাল সার্ভিস চালু করা হবে। আগামী ৪ জুলাই শুরু হবে ফিরতি টিকিট বিক্র।

তিনি জানান, ২২ জুন ১ জুলাইয়ের টিকিট, ২৩ জুন ২ জুলাইয়ের টিকিট, ২৪ জুন ৩ জুলাইয়ের টিকিট, ২৫ জুন ৪ জুলাইয়ের টিকিট, ২৬ জুন ৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে।  প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

অন্যান্য বছর ঈদের ১০ দিন আগে আগাম টিকিট বিক্রি শুরু হয়। তবে এবার ১৫ দিন আগে থেকে শুরু হচ্ছে। আগেভাগে আগাম টিকিট বিক্রির কারণ সম্পর্কে মুজিবুল হক বলেন, আগে টিকিট বিক্রি এবং যাত্রা শুরুর মাঝখানে মাত্র এক দিন সময় পাওয়া যেতো। এবার আগাম টিকিট বিক্রি শেষ হবে ২৬ জুন। এবার পাঁচ দিন সময় পাওয়া যাবে। এতে সব টিকিট বিক্রির সুযোগ পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৪ জুলাই থেকে পাওয়া যাবে ফিরতি টিকিট। রাজশাহী, খুলনা, রপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে ফিরতি টিকিট পাওয়া যাবে।

রেলমন্ত্রী জানান, যাত্রী চাপ সামাল দিতে ঈদের আগে ১ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত ৫ জোড়া বিশেষ ট্রেন চলবে। ঈদের একদিন পর থেকে পাঁচদিন আবার বিশেষ ট্রেন চালানো হবে। ১ জুলাই থেকে কোনও আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে না।

মন্ত্রী জানান, রেলের ৮৬২টি বগি আছে। ঈদে ১৭০টি যুক্ত হবে। দৈনিক ২০৩টি ইঞ্জিন চলাচল করে। ঈদে মেরামত করে আরও ২৫ বাড়ানো হবে। এ বছর নতুন বগি যোগ হবে রেলে। ভারত ও ইন্দোনেশিয়া থেকে ৭৭টি বগি এবার ঈদের সার্ভিসে যুক্ত করা হবে। ঈদের আগে দেশে আসবে আরও ২০টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *