অভিযুক্ত হতে পারেন মতিনের স্ত্রী নূর সালমান

Slider সারাবিশ্ব

 

18612_orlando

 

 

 

 

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো হামলাকারী ওমর মতিনের স্ত্রী নূর সালমানের বিরুদ্ধেও অভিযোগ আনা হতে পারে। তার বিষয়ে তদন্ত করার আহ্বান জানিয়েছেন প্রসিকিউটররা। ওদিকে ওমর মতিন গোপনে সমকামী জীবন যাপন করছিলেন কিনা তা তদন্ত করছে এফবিআই। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি ও অনলাইন বিবিসি। বলা হচ্ছে, নূর সালমান পালস নাইটক্লাবে হামলা চালানো নিয়ে তার স্বামী ওমর মতিনের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলেন বলে তিনি পুলিশকে বলেছেন। যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ইতিহাসে ফ্লোরিডা রাজ্যে ওই হত্যাকা- ছিল সবচেয়ে ভয়াবহ।

এতে হামলাকারী কমপক্ষে ৪৯ জনকে হত্যা করে। আহত করে ৫৩ জনকে। তাদের ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। প্রসিকিউটররা ফক্স নিউজকে বলেছেন, ৪৯ হত্যা ও ৫৩ জনকে আহত করার অভিযোগে সহযোগী হিসেবে নূর সালমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের চেষ্টা করছেন তারা। কারণ, অত্যাসন্ন হামলার বিষয়ে তিনি কর্তৃপক্ষকে সতর্ক করেন নি। হত্যাকা- শুরুর আগে মতিন তার স্ত্রীকে ফোন করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। রোববার ওই হামলার পর নূর সালমানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তাকে গ্রেপ্তার করা হয় নি।

সিনেট ইন্টেলিজেন্স কমিটির সদস্য সিনেটর অঙ্গাস কিং তদন্ত নিয়ে সিএনএনকে বলেছেন, দেখে মনে হচ্ছে কি ঘটতে যাচ্ছে সে সম্পকে নূর সালমানের কাছে কিছু তথ্য ছিল। তিনি এখন সহযোগিতা করছেন। গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন। মঙ্গলবার মার্কিন মিডিয়ায় রিপোর্ট প্রকাশিত হয়েছে যে, ওমর মতিন যখন অস্ত্র কিনতে যায় তখন তার সঙ্গে ছিলেন স্ত্রী নূর সালমান। এর আগে একবার তিনি স্বামীকে পালস নাইটক্লাবে গাড়ি দিয়ে নামিয়ে দিয়ে যান। মতিনের পিতা সিদ্দিক মতিন বলেছেন, তার ছেলে ওমর মতিনের দ্বিতীয় স্ত্রী নূর সালমান। তিনি সোমবার তাদের ফ্লাটে গেছেন কাপড়চোপড় আনতে। তারা সবাই ফ্লোরিডা আছেন। তবে কোথায় তা জানাতে অস্বীকৃতি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *