গ্রেফতার বাণিজ্যের সুযোগ করে দিচ্ছে সরকার: রিজভী

Slider রাজনীতি

 

rizbi-bnp_217760

 

 

 

 

 

ক্ষমতাসীন আওয়ামী লীগ ঈদের আগে আইনশৃঙ্খলা বাহিনীকে ‘বখশিস’ হিসেবে গ্রেফতার বাণিজ্যের সুযোগ করে দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার দলের সহদফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

বিবৃতিতে রিজভী বলেন, অবৈধ ভোটারবিহীন পুলিশ নির্ভর সরকার ঈদের আগে আইনশৃঙ্খলা বাহিনীকে বখশিস হিসেবে গ্রেফতার বাণিজ্যের সুযোগ করে দিচ্ছে।

তিনি বলেন, গুপ্তহত্যা ঠেকাতে যৌথ অভিযানে ঘোষণার শুরু থেকে সারা দেশে এখন পর্যন্ত প্রায় ১২০০ এর অধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এই অভিযানে মাদকসেবীদের মতো কিছু সামাজিক অপরাধীরা থাকলেও ব্যাপকহারে গ্রেফতার করা হচ্ছে সাধারণ মানুষ ও বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে।

রিজভী বলেন, আসলে প্রধানমন্ত্রী প্রকৃত জঙ্গিবাদকে দমন করতে চান না। মূলত বিরোধী দল দমনই তাদের আসল উদ্দেশ্য।

বিএনপির এই নেতা বলেন, সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর চোখের সামনে কিংবা নিরাপদ জোনেও একের পর হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। অথচ তারা এসব হত্যাকাণ্ডের একজন আসামিকেও ধরতে সক্ষম হয়নি। অপরদিকে বিনা বিচারে তদন্ত ছাড়াই মানুষকে গ্রেফতার করে কথিত ক্রসফায়ারে হত্যা করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে জঙ্গি দমনের নামে দেশব্যাপী যে গণগ্রেফতার ও গ্রেফতার বানিজ্য  চলছে তাতে পুরো ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও রহস্যজনক বলে জনগণ মনে করে। জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, এর অন্তরালে সরকারের বড় ধরণের কোন রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে।

রিজভী অভিযোগ করে বলেন, আসলে ভোটারবিহীন সরকার তার রাষ্ট্রপরিচালনায় সকল দিক থেকে ব্যর্থ হয়েছে।

দুর্বৃত্তদের হাতে শুক্রবার পাবনায় নিহত নিত্য রঞ্জন পান্ডের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জানান রুহুল কবির রিজভী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *