নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে এরশাদের প্রশ্ন

Slider রাজনীতি

 

17051_b2

 

 

 

 

 

 

 

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। বলেছেন, যে নির্বাচনে মানুষ মারা যায়। যে নির্বাচনে মানুষ ভোট দিতে পারে না। সেই নির্বাচন কখনো নির্বাচন হতে পারে না। সবেমাত্র শেষ হওয়া এই নির্বাচনকে আদৌ ‘নির্বাচন’ বলা যাবে কিনা সেই প্রশ্নও তুলেন সাবেক এই প্রেসিডেন্ট।
শনিবার বিকালে নগরীর ষোলশহর এলাকায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রশ্ন তুলেন। দেশের খ্যাতিমান শিল্প গ্রুপ এসএ গ্রুপের এসএ ফ্যাশন হাউজের উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে এরশাদ বলেন, নির্বাচন শেষ হয়েছে, তাই না? আপনারা এটাকে কী নির্বাচন বলেন? আমরাতো স্বৈরাচার ছিলাম। স্বৈরাচার ছিলাম বলে মানুষ মারি নাই। স্বৈরাচার ছিলাম বলে মানুষ গুম করি নাই। এখন মানুষ শান্তিতে নেই। মানুষের নিরাপত্তা নেই। মানুষ শান্তিতে ঘুমাতে পারছে না। তিনি বলেন, কে কখন গুম হবে, কে কাকে কখন তুলে নিয়ে যায় আমরা কেউ জানি না। আমরা যাতে শান্তিতে ঘুমাতে পারি, আল্লাহ সেই দিন ফিরিয়ে দিন।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, চট্টগ্রাম বার আউলিয়া পুণ্য ভূমি। এজন্য আমি চট্টগ্রামকে ভালোবাসি। আর ভালোবাসি বলে চট্টগ্রামের উন্নয়নে কাজ করেছি। ক্ষমতায় থাকার সময় দক্ষিণ চট্টগ্রামের যাতায়াতের সুবিধার্থে কর্ণফুলি নদীতে একটি সেতু নির্মাণ করে দিয়েছিলাম। সেই সেতু দিয়ে ২৫ বছর চলেছে। এখন নতুন সেতু নির্মাণ করা হয়েছে। চট্টগ্রামে যেখানে জমিয়তুল ফালাহ জামে মসজিদ করা হয়েছে সে জায়গাটি সেনাবাহিনীর জমি ছিল। আমি জমির ব্যবস্থা করে সেখানে মসজিদ নির্মাণ করে দিয়েছি। আর পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারলে অর্থনৈতিকভাবে দেশ আরো এগিয়ে যেত, আরো উন্নত হতো বলে উল্লেখ করেন তিনি।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এসএ গ্রুপের চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদ, জাতীয় পার্টি নেতা সোলেয়মান আলম শেঠ, মোরশেদ মুরাদ ইব্রাহিম, চিত্র নায়ক ফেরদৌস, চিত্র নায়িকা পূর্ণিমা প্রমুখ। অনুষ্ঠানে কয়েক জন রাজনৈতিক দলের নেতা ও ব্যবসায়ী আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *