টাইগারদের ভারত সফর অনিশ্চিত?

Slider খেলা
69_216269
২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাবার পর থেকে এখনো পূর্ণাঙ্গ ভারত সফরে যেতে পারেনি বাংলাদেশ। তবে এবার একটা ভালো সম্ভাবনা দেখা দিয়েছে ভারত সফরের। তবে সেটাও হয়তো এবার অনিশ্চিতের মধ্যে পড়ে গেল। কলকাতার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশ সফরের বিষয়ে এখন উল্টো সুর গাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এ বছরের আগস্টে বাংলাদেশে একটি টেস্ট খেলতে আসার কথা ছিল কোহলির দলের। বিসিবির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে সে কথা জানিয়েছিল বিসিসিআই কর্তারাই। কারণ ২০১৪ সালের জুনে বাংলাদেশ সফরে নির্ধারিত ২ টেস্টের সিরিজ থেকে একটি টেস্ট বাদ দিয়ে সেই টেস্টটি চলতি বছরের অগস্টে আয়োজনের  প্রতিশ্রুতি  দিয়েছিল আইসিসি ঘোষিত ফিউচার ট্যুর প্রজেক্টও (এফটিপি)।

তবে জুনে জিম্বাবুয়ে সফর আর জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে ৪ টেস্ট খেলবে ভারত। অক্টোবরে ভারতে আসবে নিউজিল্যান্ড। সিরিজে ৩ টেস্ট ৫ ওয়ানডে রয়েছে এবং নভেম্বর মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজও নিশ্চিত। তাই এর মধ্যে নতুন করে আর কোনো ম্যাচ খেলতে চাইছে না ভারত।

ভারত সফর প্রসঙ্গে বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী বলেন, “এ বছরের বাকি সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ভারত ব্যস্ত হয়ে পড়ছে। নির্দিষ্ট সময় বের করতে পারা কঠিন বলে মনে করছে বিসিসিআই। সফরের জন্য  নির্দিষ্ট করে দিন উল্লেখ করতে ভারতীয় বোর্ডের কাছে দাবি জানিয়েছি আমরা। কিন্তু এখনও পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিত করে কোনও কিছু জানায়নি বিসিসিআই।’

তবে ক্রিকেট বোর্ডের এই কর্মকর্তা আশা করছেন এই বছরের মধ্যেই সময় বের করে সিরিজের ঘোষণা দেবে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *