সরকার দেশের সার্বভৌমত্ব দুর্বল করে দিচ্ছে: রিজভী

Slider রাজনীতি
27-05-16-press-club_ruhul-k_214762
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দিন দিন দেশের সার্বভৌমত্ব দুর্বল করে দিচ্ছে। সরকার নাম মাত্র ফি ১৮৮ টাকার বিনিময়ে ভারতকে ট্রানজিট দিচ্ছে। বিশ্লেষকরা মনে করেন এই ফি অনেক বেশি হওয়া ধরকার ছিল। আসলে এটা ফি না, আসল ফি হচ্ছে- ভোটারবিহীন সরকারকে সমর্থন ফি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘মোলিক অধিকার, বহুদলীয় গণতন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আয়োজক সংগঠন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির স্থায়ী কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, নিবার্হী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, এলডিপির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সেলিম, স্বাধীনতা ফোরামের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজ প্রমুখ।

সরকার জনগণের আনুগত্যে নয় ভারতের আনুগত্যে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করে রিজভী বলেন, জনগণকে বিভ্রান্ত করে সরকার দিনে দিনে দেশের স্বার্বভৌমত্ব দুর্বল করে প্রতিবেশী রাষ্ট্র ভারতকে ট্র্যানজিটের নামে করিডোর দিচ্ছে। আত্মাকে বিক্রি করে দিয়েছে তাদের নিকট।

এসময় আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর নামে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়েছেন। ভারতে বসে সরকারের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হয়নি। তিনি লিকুত পার্টির মেন্দি এন সাফাদিও পরিষ্কার করেছেন। ভারত বাংলাদেশের বন্ধুপ্রীতম দেশ। আপনারা ভোটারবিহীন সরকার হওয়ার পর সমর্থন দিয়ে যাচ্ছে। তারা মোসাদকে তাদের দেশে এনে সভা করেছে এ জন্য তাদের বিরুদ্ধে বন্ধুপ্রীতম প্রতিবাদ করতে পারতেন।’

তিনি বলেন, ‘বিএনপির কোনো নেতা আজ যদি ফরিদপুরে কোনো অনুষ্ঠানে যান আর কালকে যদি আওয়ামী লীগ বলে সেখানে বসে এই নেতা সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছে তা কেউ বিশ্বাস করবে? আর ভারতে বসে আসলাম চৌধুরী ষড়যন্ত্র করলো এ কথাও কেউ বিশ্বাস করে না। উদ্দেশ্যমূলক ভাবে সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *