রোববার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

Slider অর্থ ও বাণিজ্য

2016_05_27_00_54_56_fJoK6uZyGt3K0yjACCrMRjjqCdd963_original

 

 

 

 

ঢাকা: আসন্ন রমজান উপলক্ষে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আগামী রোববার থেকে সারাদেশে ১৭৯টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি শুরু করবে।

বৃহস্পতিবার টিসিবি এ সিদ্ধান্ত নিয়েছে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

টিসিবির দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির জানান, টিসিবি রমজানকে সামনে রেখে ৫টি পণ্য ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে বিক্রি করবে। এরমধ্যে প্রতিকেজি দেশি চিনি ৪৮ টাকায় (ভোক্তা প্রতি সর্বোচ্চ ৪ কেজি), মসুর ডাল ৮৯ টাকা ৯৫ পয়সায় (ভোক্তা প্রতি ২ কেজি), ছোলা ৭০ টাকায় (ভোক্তা প্রতি ৫ কেজি), খেজুর ৯০ টাকায় (ভোক্তা প্রতি ১ কেজি), সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকায় (ভোক্তা প্রতি ৫ লিটার) বিক্রি করবে।

দৈনিক ট্রাক প্রতি চিনি ৩০০ থেকে ৪০০ কেজি, মসুর ডাল ১৫০ কেজি থেকে ২০০ কেজি, সয়াবিন তেল ৩০০ থেকে ৪০০ লিটার, ছোলা ৪০০ তেকে ৮০০ কেজি, খেজুর ৫০ কেজি বরাদ্দ থাকবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, সারা দেশে ১৭৯টি ট্রাকের মধ্যে রাজধানী ঢাকায় ৩২টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং জেলা সদরে ২টি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

ঢাকায় জাতীয় প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, নিউমার্কেট/নীলক্ষেত বাজার, মোহাম্মদপুর টাউন হল ও ঝিগাতলা কাঁচা বাজার, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও বাজার, বাসাবো বাজার, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন , রামপুরা বাজার, নতুন বাজার (বাড্ডা), বনশ্রী/ মেরাদিয়া বাজার, মাদারটেক/নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, দৈনিক বাংলা মোড়, মতিঝিল বক চত্ত্বর, দিলকুশা, মতিঝিলের বাংলাদেশ ব্যাংক/ শাপলা চত্ত্বর, সায়েদাবাদ/যাত্রাবাড়ী/ডেমরা, গেন্ডারিয়া বাজার, খামার বাড়ী, কলমিলতা বাজার, মহাখালী কাঁচাবাজার/সাততলা মসজিদের সামনে, শ্যামলী/ কল্যাণপুর ওভারব্রিজ, শেওড়াপাড়া, মিরপুর ১ নং মাজার রোড ও গাবতলী, মিরপুর ১০ গোলচত্ত্বর, কালশি বাজার মোড়/দুয়ারী পাড়া, ঢাকা ক্যান্টনমেন্ট কচুক্ষেতের রজনীগন্ধা সুপার মার্কেট, হাজীক্যাম্প/বিমানবন্দরের সামনে থাকবে টিসিবির ট্রাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *