কুমিল্লায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে আওয়ামী লীগের হামলা

Slider জাতীয়

comilla-map1

 

কুমিল্লার হোমনায় ইউপি নির্বাচন উপলক্ষে আ.লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীকে আটক করার চেষ্টাকালে তার কর্মী সমর্থকরা একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা ও ভাংচুর চালিয়েছে।

বৃহস্পতিবার বিকালে হোমনা উপজেলার জয়পুর ইউনিয়নের অনন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকাল সোয়া ৫ টার দিকে জয়পুর ইউনিয়নের অনন্তপুর এলাকায় নৌকার সমর্থনে একটি মিছিল বের করা হয়। এ সময় ওই ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুর হোসেন আচরণ বিধি লংঘনের অভিযোগে মিছিলে বাঁধা দেন। এ নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তাইজুল ইসলামকে ম্যাজিস্ট্রেট আটক করে গাড়িতে তুলে নিলে তার কর্মীরা ক্ষিপ্ত হয়ে ওই ম্যাজিস্ট্রেটের গাড়ি ঘেরাও করে হামলা ও ভাংচুর চালায়। পরে ম্যাজিস্টেট তাকে ছেড়ে দিয়েই ঘটনাস্থল ত্যাগ করে। এ বিষয়ে ওই চেয়ারম্যান প্রার্থী তাইজুল ইসলাম জানান, আমি মিছিল করিনি, প্রচারণার শেষ দিনে কর্মীদের নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার পথে ম্যাজিস্ট্রেট আমাকে আচরণ বিধি লংঘনের অভিযোগ এনে গাড়িতে উঠিয়ে নেন, এতে আমার কর্মীদের সাথে ভুল বুঝাবুঝির কারণে এ অনাকাংখিত ঘটনা ঘটে, তবে গাড়ি ভাংচুরের ঘটনা সঠিক নয় বলে তিনি দাবি করেন। ফোন বন্ধ থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর হোসেনের বক্তব্য নেয়া যায়নি। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: কামাল হোসেন জানান, নৌকার সমর্থনে বের করা মিছিলে আইনগতভাবে বাঁধা দেয়ায় ম্যাজিস্টেটের গাড়িতে হামলা ও ভাংচুর চালানো হয়।

সহকারী পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) ইকবাল হোসেন হাজারী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে বিজিবি ও অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *