আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আজই: আইজিপি

Slider জাতীয়
001_214543
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ‘বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে আজই রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা হবে।’

বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ টেলিকম ভবনে এক কর্মশালা  শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, ‘আসলাম বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী ষড়যন্ত্রের উপযুক্ত তথ্য-প্রমাণ পুলিশ পেয়েছে। তিনি বর্তমান সরকারকে উৎখাত করে দেশে অস্থিতিশীল ও অরাজক পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করছিলেন।  এজন্য তার বিরুদ্ধে আজই মামলা দায়ের করা হবে।’

বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ‘ষড়যন্ত্রে’ জড়িত থাকার অভিযোগে গত ১৫ মে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে ডিবি।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আসলাম চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ইসরায়েলের লিকুদ পার্টির নেতার সঙ্গে বৈঠকের অভিযোগে আসলাম চৌধুরীকে গ্রেফতারের নির্দেশ দেয় সরকার। দেশের প্রতিটি বিমানবন্দর ও স্থলবন্দরে সতর্কবার্তা পাঠায় গোয়েন্দা সংস্থা।

গত ২৪ মে আসলাম চৌধুরীকে নাশকতার দুই মামলায় গ্রেফতার দেখানো হয়। এ দুই মামলায় দশ দিন করে রিমান্ড চাওয়া হলে আদালত শুনানির জন্য  ৩০ মে দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।। এর আগে সাতদিনের রিমান্ড শেষে ওই দিন দুপুরে আসলাম চৌধুরীকে আদালতে হাজির করা হয়।

সম্প্রতি ইসরায়েলে ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের একটি ছবি গণমাধ্যমে প্রকাশের পর তোলপাড় শুরু হয়। ইসরায়েলের নেতার সঙ্গে তিনি ষড়যন্ত্রমূলক বৈঠক করেছেন বলেও গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়। তবে আসলাম ইসরায়েলি নেতার সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করে ব্যবসায়িক কারণে বিভিন্নজনের সঙ্গে তার দেখা হওয়ার কথা বলেছিলেন।

তবে আওয়ামী লীগ নেতারা অভিযোগ করছেন, শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে বিএনপি ইহুদি রাষ্ট্র ইসরায়েল ও দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে ‘ষড়যন্ত্র’ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *