পারলেন না মুশফিক, ছয় হাজারী ক্লাবে তামিম

Slider খেলা
25_214133
জাতীয় দল হোক আর ঘরোয়া ক্রিকেট সবখানেই হটকেক তামিম ইকবাল। বাংলাদেশ দলের জার্সি গায়ে তিন ফরম্যাটেই সবচেয়ে বেশি রানের মালিক তামিম ইকবাল। ঘরোয়া ক্রিকেটেও এতোদিন দেশসেরাই ছিলেন ড্যাশিং এই ওপেনার। আজ রেকর্ডটাকে আর একটু উঁচুতে নিয়ে গেলেন তামিম।

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক অতিক্রম করলেন এই ব্যাটসম্যান। আজ অবশ্য মুশফিকেরও ৬ হাজারী ক্লাবে প্রবেশ করার কথা ছিল। প্রাইম ব্যাংকের বিপক্ষে ৯৭ রান করলেই মুশিরও ৬ হাজার রান পূর্ণ হতো। তবে রুবেল হোসেনের বলে কোনো রান না করেই মেহেদীকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন জাতীয় টেস্ট দলের অধিনায়ক।

আজ সাভারের বিকেএসপিতে গাজী গ্রুপের বিপক্ষে ব্যাটিংয়ে নামার আগে ছয় হাজারের এলিট ক্লাবে প্রবেশের জন্য তামিমের প্রয়োজন ছিল ৩৮ রান। শুরু থেকে অবশ্য ছন্দে ছিলেন না তামিম। ২২ বলে ৩ রান করা তামিম প্রথম চার মারেন ২৩তম বলে এসে।

এরপর অবশ্য আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ১৮তম ওভারে সাঈদ আনোয়ারকে চার মেরে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই তারকা ব্যাটসম্যান। অবশ্য ইনিংসটাকে খুব বড় করতে পারেন নি তিনি। ব্যক্তিগত ৫৫ রান করে মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে ফিরে আসেন।

লিস্ট ‘এ’ ম্যাচে তামিমের পরের নামটি মুশফিকুর রহিমের (৫৯০৩), এরপর রয়েছেন সাকিব আল হাসান (৫২৭৬), মাহমুদউল্লাহ রিয়াদ (৫০৮০) ও মোহাম্মদ আশরাফুল (৪৬৭১)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *