উত্তাল পদ্মা : লঞ্চসহ সকল নৌযান চলাচল বন্ধ 

Slider ফুলজান বিবির বাংলা

120596_113

রোয়ানুর প্রভাবে পদ্মা উত্তাল থাকায় শিমুলিয়া কাওড়াকান্দি নৌরুটে ফেরী,লঞ্চসহ সকল নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনা এড়াতে শনিবার সকাল ৭টা থেকে নৌরুটের সবকটি ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছে। রাতের বেলায় ৪টি রো রো ,৪টি কে টাইপ ও ২টি মিডিয়াম ফেরীসহ মোট ১০টি ফেরী সচল থাকলেও নতুন কওে শনিবার সকাল ৭টা থেকে তা বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসির ফেরী কর্তৃপক্ষ। এর আগে শুক্রবার বিকেল পোনে ৬টা থেকে আগেভাগেই এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়।

অপরদিকে সন্ধ্যা ৭টা থেকে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ শিমুলিয়া নৌরুটের উভয় ঘাট থেকে ৫টি ডাম্ব ফেরী চলাচল বন্ধ রাখে। তবে এ সময় ফেরীবহরের ১৫টি ফেরীর মধ্যে ৪টি রো রো ,৪টি কে টাইপ ও ২টি মিডিয়াম ফেরীসহ মোট ১০টি ফেরী সচল ছিল।
এদিকে শনিবার সকাল থেকে শিমুলিয়া ঘাটে আটকে পড়া যাত্রীরা দুর্ভোগের স্বীকার হচ্ছেন। তবে এ সময় যাত্রীদের ফেরীতে যাওয়ার জন্য দিক নির্দেশনা দিচ্ছেন শিমুলিয়া নদীবন্দর কর্তৃপক্ষ।এছাড়াও ঘাটে আটকে পড়া বেশ কিছু যানবাহন ফেরত যাচ্ছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির কাওড়াকান্দি ঘাটের ম্যানেজার (বাণিজ্য) মো: আব্দুস সালাম।
বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক (ট্রাফিক) সাহাদত হোসেন জানান,যাত্রীদের নিরাপত্তার স্বার্থে শুক্রবার বিকেল পোনে ৬টা থেকে এ রুটের ছোট –বড় সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।যা শনিবার সকালেও অব্যাহত রয়েছে।রোয়ানুর প্রভাবে অভ্যন্তরীণ এ নৌরুটে ১নং সতর্ক সংকেত চলছে বলে তিনি আরো জানিয়েছেন ।
বিআইডব্লিউটিসির মেরিন অফিসার এ কে এম শাজাহান জানান,প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় পদ্মায় উত্তাল থাকায় নৌরুটের ৫টি ডাম্ব ফেরীসহ সকল ফেরী চলাচল ঝুঁকিপূণ হয়ে পড়েছে।এতে করে ফেরীবহরের ৪টি রো রো ,৪টি কে টাইপ ও ২টি মিডিয়াম ফেরীসহ মোট ১৫টি ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছে ।এদিকে ফেরী চলাচল বন্ধ থাকায় গতকাল সকাল থেকে শিমুলিয়া ও কাওড়াকান্দি ফেরীঘাটে পণ্যবাহী ট্রাক,বাস ও ছোট হালকা যানবাহন ৩শতাধিক যানবাহন পদ্মা পারাপারের অপেক্ষায় রয়েছে।এতে চরম দুর্ভোগে পড়েন ঘাটে আটকে থাকা ফেরীযাত্রীরা।

– See more at: http://www.dailynayadiganta.com/detail/news/120596#sthash.dOPZQP8U.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *