মমতার শপথে মোদি-সোনিয়া-কেজরিওয়াল-অমিতাভ-শাহরুখকে আমন্ত্রণ

Slider সারাবিশ্ব

Mamata-bg20160520211311

 

 

 

 

ঢাকা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে মমতা ব্যানার্জির শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজনীতি, ব্যবসা ও শোবিজ অঙ্গনের তারকাদের মিলনমেলা বসতে যাচ্ছে। এই শপথ অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বলিউড বাদশা শাহরুখ খান পর্যন্ত ব্যক্তিত্বকে।

বিধানসভা নির্বাচনে ঝড় তুলে টানা দ্বিতীয় দফায় মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা ব্যানার্জি। আগামী ২৭ মে এ শপথ নেবেন তিনি ও তার মন্ত্রিসভার সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ মে) নির্বাচনের ফল ঘোষণার পর বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মমতা জানান, ২৭ মে কলকাতার রেড রোডে (রাজপথ) শপথ নেবেন তারা।

মমতার দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য দলের পক্ষ থেকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। আমন্ত্রণপত্র আরও পাঠানো হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, রেলমন্ত্রী সুরেশ প্রভুর কাছেও।

আমন্ত্রণপত্র গেছে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, সহ-সভাপতি রাহুল গান্ধী, বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব, বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব, বর্তমান মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের কাছেও।

শপথ অনুষ্ঠানে থাকতে দাওয়াতপত্র গেছে বিগ বি অমিতাভ বচ্চন ও শাহরুখ খানের মতো ফিল্মি-তারকার কাছেও।

এছাড়া, শপথে থাকতে আমন্ত্রণ পেয়েছেন কলকাতায় নিযুক্ত বিভিন্ন দেশ ও সংস্থার মিশনের কূটনীতিক-কর্মকর্তারাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *