পুনেকে হারিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা

Slider খেলা

 

2016_05_15_05_12_20_1NU77nC0m0fs3NbHPraAS0ARfYnMWe_original

 

 

 

 

ঢাকা: বেরসিক বৃষ্টিই ঝামেলা তৈরি করেছিল। মনে হচ্ছিল, ম্যাচ হবে পণ্ড, পয়েন্ট হবে ভাগাভাগি। কিন্তু না, দেরিতে হলেও খেলা আবার শুরু হয়। তাতে কপাল ভালো কলকাতা নাইট রাইডার্সের। পাঠান ঝড়ে রাইজিং পুনে সুপার জায়ান্টসকে বৃষ্টি আইনে ৮ ‍উইকেটে পরাজিত করে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে সাকিবের কলকাতা। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট কলকাতার। সেখানে ১২ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সবার নিচে আগেই বিদায় নেয়া ধোনির পুনে।

শনিবার ইডেন গার্ডেনে টসে জিতে আগে ব্যাট করতে নেমে পুনে ১৭.৪ ওভারে ১০৩ রান সংগ্রহ করার পর শুরু হয় বৃষ্টি। ম্যাচ শুরু হয় অনেক পরে। তখন আর ব্যাট করা হয়নি পুনের। জয়ের জন্য কলকাতার টার্গেট দাঁড়ায় ৯ ওভারে ৬৬ রান।

রবিচন্দ্রন অশ্বিন প্রথম ওভারেই রবিন উথাপ্পা ও গৌতম গম্ভীরকে ফিরিয়ে আভাস দিয়েছিলেন নাটকীয়তার। কিন্তু পাঠানের ব্যাটে মুহূর্তেই মিলিয়ে যায় কলকাতার সংশয়। অশ্বিনের পরের ওভারেই দুটি করে চার ও ছক্কায় ২২ রান নেন পাঠান। অপরাজিত থাকেন ১৭ বলে ৩৭ রান করে। আরেক প্রান্তে মনিশ পান্ডে অপরাজিত ১০ বলে ১৫ রানে। কলকাতা জিতে যায় ৫ ওভারেই। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ইউসুফ পাঠান।

আগে ব্যাট করতে নামা পুনের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন বেইলি। এছাড়া খাজা ২১, তিওয়ারি ১৩, পেরেরা ১৩ রান করেন। ২২ বলে কোন চার-ছক্কা ছাড়া ৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক ধোনি। কলকাতার হয়ে পিযুশ চাওলা দুটি, সাকিব, রাজপুত ও রাসেল একটি করে উইকেট লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *