ধোনির পুনের কাছে হারলো দিল্লি

Slider খেলা

 

2016_05_06_00_28_15_SJghr8bIkTiJiTg1nIKcToPf25Cj3G_original

 

 

 

 

ঢাকা: বদলে যাওয়া দিল্লি ডেয়ারডেভিলস ঘরের মাঠে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেল মহেন্দ্র সিং ধোনির রাইজিং পুনে সুপারজায়ান্টসের কাছে। আইপিএলের নবম আসরে টিকে থাকতে হলে এই জয় খুবই দরকার ছিল পুনের। ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তাদের অবস্থান এখন ছয় নম্বরে। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আগের তিন নম্বর অবস্থানেই রয়েছে দিল্লি।

বৃহস্পতিবার রাতে দিল্লির ছুঁরে দেওয়া ১৬৩ রানের লক্ষ্য টপকাতে কোন সমস্যাই হয়নি পুনের। জয়ের ভিত গড়ে দিয়ে যান দুই ওপেনার আজিঙ্কা রাহানে এবং অসি ব্যাটসম্যান উসমান খাজা। দুজনে মিলে ৮.২ ওভারে স্কোরবোর্ডে তুলে ফেলেন ৫৯ রান। খাজা ২৭ বলে ৩০ রান করে আউট হলেও তার সঙ্গী রাহানে অপরাজিত ৬৩ রান করে দলের জয় নিয়েই ফিরেছেন। ৪৮ বলে খেলা তার এই ইনিংসে ছিল সাতটি বাউন্ডারী।

মাঝে ছোট ছোট তিনটি ইনিংস খেলেছেন ধোনি (২০ বলে ২৭), সৌরভ তিওয়ারি (১৮ বলে ২১) এবং থিসারা পেরেরা (৫ বলে ১৪)। চার ওভার হাত ঘুরিয়ে ২৬ রানে ২  উইকেট নিয়েছেন ইমরান তাহির। ২৮ রানের বিনিময়ে অমিত মিশ্র পেয়েছেন ১টি উইকেট।

এরআগে ঘরের মাঠ দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস নিয়মিত অধিনায়ক জহির খানের জায়গায় টস করতে নামেন জেপি ডুমিনি। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে দিল্লির স্কোরবোর্ডে জমা পড়ে ১৬২ রান। শুরুতেই আগের ম্যাচের নায়ক ঋসব পন্টকে হারিয়ে  চাপে পড়ে দিল্লি। এখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নেন করুণ নায়ার এবং ডুমিনি। এদিন দিল্লির কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। তাদের ইনিংস ছিল ‘দশে মিলে করি কাজ’। যেখানে ৩২ বলে সর্বোচ্চ ৩৪ রান এসেছে ডুমিনির ব্যাট থেকে।

এছাড়া নায়ার ২৩ বলে ৩২, স্যাম বিলিংস ১৫ বলে ২৪, পাওয়ান নেগি ১২ বলে ১৯ এবং ওয়েস্ট ইন্ডিজের টি২০ বিশ্বকাপ জয়ের নায়ক কার্লোস ব্রাফেট মাত্র ৮ বলে তোলেন ২০ রান। রজত ভাটিয়া ২২ এবং বোলান্ড ৩১ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট। ম্যাচ জয়ী ইনিংস খেলার জন্য ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রাহানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *