সোহরাওয়ার্দীতে শ্রমিক দলের সমাবেশ শুরু

Slider রাজনীতি

 

 

12237_bnp

 

 

 

 

 

ঢাকা : পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের সমাবেশ শুরু হয়েছে। জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা শাহ নেসারুল হক পবিত্র কোরাআন থেকে তেলওয়াত করেন।

মহান মে দিবস উপলক্ষে রোববার (১ মে) দুপুর দেড়টা থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হয়। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন এতে সভাপতিত্ব করছেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এতে প্রধান অতিথির ভাষণ দেবেন। বিকেল ৪টার দিকে সমাবেশস্থলে তার আসার কথা রয়েছে।

মঞ্চে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

এই সমাবেশকে ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে র‌্যাব ও পুলিশ। সন্ধ্যার আগেই সমাবেশ শেষ করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মারুফ হোসেন সরদার বলেছেন, সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটাতে না পারে, সে জন্য তারা যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। সমাবেশ স্থলেও অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে, যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে।

এদিকে রমনা জোনের সহকারী কমিশনার শিবলী নোমান বলেছেন, শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সাদা পোশাকেও সমাবেশস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে। এরপরেও কেউ যদি কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, তা হলে কঠোর হাতে দমন করা হবে।

র‌্যাবের পক্ষ থেকেও সমাবেশকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। র‌্যাবের পৃথক কয়েকটি টিম মাঠে থাকবে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, ‘এ ধরনের বড় যেকোনো সমাবেশে সার্বিক নিরাপত্তার স্বার্থে র‌্যাব কাজ করে। জনসাধরণের নিরাপত্তায় টহল ও অতিরিক্ত ফোর্স মোতায়েন রাখা হয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে কোনোভাবেই ব্যত্যয় না ঘটে, সে জন্য অনান্য সব বাহিনীর সাথে সমন্বয় করে কাজ করছে র‌্যাব।’

বেলা ১২টা থেকেই রাজধানী ও এর আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল সহকারে তারা দলে দলে একত্রিত হন সমাবেশস্থলে। এ ছাড়া মৎস্য ভবন এলাকায়ও অনেক নেতাকর্মীকে অপেক্ষা করতে দেখা গেছে।

সমাবেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের রাজনৈতিক পরিস্থিতি, আইনশৃঙ্খলার অবনতি, গণতন্ত্রহীনতা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, শ্রমিক ও সাধারণ মানুষের সমস্যাসহ বিভিন্ন বিষয় নিয়ে ভাষণ দেবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *