উত্তরাঞ্চলে ফের জঙ্গি অপতৎরতা শুরু

Slider রাজনীতি
1461676470
দেশের রাজনৈতিক স্থিতিশীলতা নষ্টের জন্য ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনার সফলতায় একটি মহল ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবে দেশে হত্যাকাণ্ড চালাচ্ছে। ঢাকায় জোড়া খুন, রাজশাহীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খুন, জঙ্গি তৎপরতায় জড়িত ও একাত্তরের ঘাতকদের লালনকারীরা এখন দিশেহারা হয়ে স্থিতিশীল রাজনীতিকে অস্থিতিশীল করার প্রয়াস চালিয়েছে। দেশের উত্তরাঞ্চলের জেলা সমূহে বিশেষ করে বগুড়া ও রাজশাহীতে আবারো জঙ্গি অপতৎরতা শুরু হয়েছে। এখনই তাদেরে খোঁজে বের করে দেশের জনগণের জানমাল ও শান্তি শৃঙ্খলা হেফাজত করার জন্যও তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।
মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা উন্নয়ন সমন্বয় ও আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি প্রধান অতিথির সুচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ধর্মীয় উন্মাদনা, ব্যক্তিগত দ্বন্দ্ব বা পারিবারিক শত্রুতা নিয়ে যেকোন সময় আক্রমণ হতে পারে, এই আক্রমণ, কখনও জঙ্গি গোষ্ঠী আবার কখনও অন্যেরা জঙ্গি নাম ব্যবহার করা হয়। এসব কিছু ভাল করে তদন্ত করে ব্যবস্থা নেবার জন্যও তিনি প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। তিনি বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা, সড়ক ও সড়ক অবকাঠামো, গ্রামীণ সড়ক ও যোগাযোগ, বন্যা নিয়ন্ত্রণ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, খাদ্যসহ বিভিন্ন সেক্টরের সমস্যা শোনেন এবং তা সমাধানের প্রয়োজনিয় ব্যবস্থা নেবার আহ্বান জানান। তিনি বিদ্যুৎ সাশ্রয়ী ও মিতব্যায়ী হবার পরামর্শ দিয়ে সিরাজগঞ্জ শহরের সংকটকালীন সময়ে ব্যাটারীচালিত অটোরিকশা বন্ধ রাখার প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের জন্য পৌর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
সিরাজগঞ্জ জেলা প্রশাসকের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের এমপি ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, পৌরসভা সমূহের মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *