শিক্ষক হত্যায় মামলা, তদন্ত তদারকি কমিটি

Slider জাতীয়

ru-teacher-killed_207813_207813

 

 

 

 

 

 

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা হয়েছে।

শনিবার বিকেলে নিহতের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেন। একই সঙ্গে এই মামলার তদন্ত তদারকির জন্য রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়।

বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার ইবনে গোলাম সাকলায়েন  জানান, শিক্ষক হত্যার ঘটনায় বিকেলে নিহতের ছেলে বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে বোয়ালিয়া মডেল থানায় মামলা করেছেন। তবে তদন্তভার দেয়া হয়েছে মহানগর গোয়েন্দা পুলিশকে।

বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার আরো বলেন, একই সঙ্গে মামলার তদন্ত তদারকির জন্য আরএমপির পক্ষ থেকে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমদকে। এছাড়াও উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম, বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার ইবনে গোলাম সাকলায়েন, মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায়, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম ও বোয়ালিয়া মডেল থানার ওসি শাহাদত হোসেন খানকে কমিটির সদস্য করা হয়েছে। এই কমিটির সদস্যরা মামলার তদন্তের বিভিন্ন তদারিক করবেন।

এদিকে, দুপুরে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। মহদেহটি বুঝে নেন নিহতের ভাগ্নে শরিফুল ইসলাম। পরে বাদ আসর রাবি জামে মসজিদ প্রাঙ্গণে শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীর প্রথম জানাজা হয়। বাদ মাগরিব শালবাগান এলাকায় দ্বিতীয় দফা জানাজা শেষে মরদেহ গ্রামের বাড়ি বাগমারা উপজেলার দরগামারিড়ায় পাঠিয়ে দেয়া হবে। সেখানে বাদ এশা তৃতীয় দফা জানাজা শেষে দাফন করা হবে।

এর আগে শনিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে নগরীর শালবাগান এলাকায় নিজ বাসার সামনে থেকে মাত্র ১০০ গজ দূরে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বত্তরা। শিক্ষক রেজাউল করিম বাড়ি থেকে নাশতা করে হেঁটে বিশ্ববিদালয়ের উদ্দেশে বের হন। তিনি শালবাগান মোড়ে এসে গাড়িতে উঠতেন। কিন্তু বাসা থেকে মাত্র ১০০ গজ দূরে শালবাগান বাজারের পশ্চিম পাশে গলির মধ্যে দুর্বৃত্তরা তাকে পেছন থেকে উপর্যুপরি কোপায়। এরপর মৃত্যু নিশ্চিত করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। তার ঘাড়ে তিন থেকে চারটি জখম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *