২০১৮ বিশ্বকাপ রাশিয়াতেই হবে: ইনফান্তিনো

Slider খেলা

Infantino-bg20160421145710

 

 

 

 

 

ঢাকা: রাশিয়াতেই হবে ২০১৮ ফুটবল বিশ্বকাপ। এমনটি আরও একবার নিশ্চিত করলেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এর আগে ফিফার গভর্নিং কমিটির বিতর্কিত সিদ্ধান্তের কারণে রাশিয়া বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছিলো, এমন অভিযোগে বিশ্বব্যাপী সমালোচনা ঝড় উঠেছিলো।

সাবেক প্রেসিডেন্ট সেপ ব্লাটারের সিদ্ধন্তে ২০১৮ ও ২০২২ সালে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পায় রাশিয়া ও কাতার। তবে দুর্নীতির ‍অভিযোগে ইতোমধ্যে ফুটবল থেকে নিষিদ্ধ সুইস নাগরিক ব্লাটার। তাই ধারণা করা হয়েছিলো ঘুষ কেলেঙ্কারির কারণে সেই দেশ দুটিকে বিশ্বকাপের দায়িত্ব দেওয়া হয়। ফলে ফুটবলের সর্বোচ্চ এ আসরটি অন্য কোথাও আয়োজনে বিশ্বব্যাপী আন্দোলনের ঝড় ওঠে।

এদিকে সম্প্রতি রাশিয়া সফর করেন চলতি বছর ফেব্রুয়ারিতে ব্লাটার পরবর্তী প্রেসিডেন্ট হওয়া ইনফান্তিনো। আর সেখানে গিয়ে তিনি জানান, সিদ্ধান্ত অনুযায়ী রাশিয়াতেই আসরটি বসবে। আর এটা হবে এখন পর্যন্ত সবচেয়ে সেরা বিশ্বকাপ আসর।

ইনফান্তিনো জানান, ‘২০১৮ সালে অবশ্যই রাশিয়াতে বিশ্বকাপ হবে। ফিফা প্রেসিডেন্ট হিসেবে এখন আমার কাজ হচ্ছে, রাশিয়াতে কিভাবে সুষ্ঠভাবে বিশ্বকাপ আয়োজন করা যায় সেটি নিশ্চিত করা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *