১৭ এপ্রিল পর্যন্ত বায়োমেট্রিকে নিবন্ধিত সিম ৬ কোটি ৩৪ লাখ

Slider তথ্যপ্রযুক্তি

 

eg_207073

 

 

 

 

 

 

১৭ এপ্রিল পর্যন্ত ৬ কোটি ৩৪ লাখ ৬৪ হাজার ৪৮১টি সিমকার্ড সফলভাবে বায়োমেট্রিক পদ্ধতিতে পুন:নিবন্ধন করা হয়েছে। এখন পর্যন্ত বিদম্যান গ্রাহকের ৪৮ শতাংশ সিমকার্ড পুন:নিবন্ধ সম্পনস্ন করেছেন।

সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র থেকে মঙ্গলবার এসব তথ্য পাওয়া গেছে।

বিটিআরসি’র চেয়ারম্যান ড.শাহজাহান মাহমুদ  জানিয়েছেন, আদালতের রায়ে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবল্পব্দন বৈধ ঘোষণার পর নিবন্ধনে হার দ্রুত বাড়ছে।

সূত্র জানায়, সিমকার্ড নিবন্ধনের জন্য ১৭ এপ্রিল পর্যন্ত মোট ৭ কোটি ৪০ লাখ ৮৭ হাজার ৬১৪ জন গ্রাহক সিমকার্ড পুন:নিবন্ধনের জন্য অপারেটরদের গ্রাহক সেবা কেন্দ্র ও রিটেইলার পয়েন্টে যান। এর মধ্যে  ৬ কোটি ৩৪ লাখ ৬৪ হাজার ৪৮১টি সিমকার্ড সফলভাবে পুন:নিবন্ধন সম্পন্ন হয়েছে।

বাকী ১ কোটি ৬৬ লাখ ২ হাজার ১৯৪ জনের নিবন্ধন সফলভাবে সম্পন্ন করা যায়নি। অর্থাৎ, ৮৬ শতাংশ ক্ষেত্রে বায়োমেট্রিক পদ্ধতিতে সিমকার্ড পুন:বিন্ধন সফল হয়েছে, ১৪ শতাংশ ক্ষেত্রে হয়নি।

মূলত, জাতীয় পরিচয় পত্র সার্ভারে রক্ষিত আঙুলের ছাপের সঙ্গে মিল না পাওয়া যায় এই গ্রাহকদের পুন:নিবন্ধন না হওয়ার মূল কারণ। অনেকে অন্যের জাতীয় পরিচয় পত্র নিয়ে পুন:নিবন্ধন করতে আসার কারনেই পুন:নিবন্ধন করতে পারেননি। কারণ পুন:নিবন্ধনের জন্য নিজের জাতীয় পরিচয়পত্রই সঙ্গে নিয়ে আসতে হয়।

এপ্রিল পর্যন্ত সিমকার্ড পুন:নিবন্ধনের তথ্য থেকে দেখা যায়, গ্রামীণ ফোনের ৩ কোটি ২৩  লাখ ৪ হাজার ১০৯ জন, বাংলালিংকের ১ কোটি ৭৫ লঅখ ৫৫ হাজার ৫৩৬ জন, রবি’র ৯৭ লাখ ৩৯ হাজার ২৭৬ জন, এয়ারটেলের ৩৬ লাখ ১৪ হাজার ৫৬ জন, টেলিটকের ২০ লাখ ৬ হাজার ৪৯৩ জন এবং সিটিসেলের ৪৫ হাজার ২১ জন  গ্রাহকের বায়োমেট্রিক পদ্ধতিতে সিমকার্ড পুন:নিবন্ধন সফল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *