আইন অনুযায়ী যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলবে

Slider রাজনীতি

 

9765_hanif

 

 

 

 

 

 

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বাংলাদেশ একটা স্বাধীন সার্বভৌম দেশ, এদেশের আইন তার নিজস্ব গতিতে চলবে। আইন অনুযায়ী যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলবে। এনিয়ে কারো ব্যক্তিগত মতামত দেওয়ার প্রশ্নই ওঠে না।

যেসব দেশ বাংলাদেশের যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে সর্বোচ্চ শাস্তি দেওয়ার ব্যাপারে ভিন্নমত পোষণ করছে, তাদের অনুরোধ করবো তারা যেন জার্মান নাৎসি বাহিনীর যুদ্ধাপরাধের বিচার, রোয়ান্ডার গণ বিদ্রোহের বিচারের ইতিহাস দেখে। ওই সব বিচার নিয়ে তাদের অভিমত কী হবে?

শনিবার (১৬ এপ্রিল) সকাল ১১টায় কুষ্টিয়া পিটিআই রোডের বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মির্জা ফখরুলরা ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে পেট্রোল বোমা দিয়ে নির্বিচারে হাজার মানুষকে অগ্নিদগ্ধ ও ২৩১ জন নিরাপরাধ মানুষকে পুড়িয়ে হত্যা করেছিলেন। এসব কাজের জন্য তারা যদি জাতির কাছে ক্ষমা চাইতেন, দুঃখ প্রকাশ করতেন, তাহলে জনগণ হয়তো তাদের শুভবুদ্ধি হিসেবে এটা গ্রহণ করতো।

যে মির্জা ফখরুল সাহেবরা তাদের নেত্রী খালেদা জিয়ার ক্ষমতার লোভের কারণে এ দেশের জনগণের ওপর বার বার আঘাত করেছেন, নিরীহ নিরাপরাধ মানুষের ওপর আঘাত করে ২০১৩ ও ২০১৫ সালে সারাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন, সেই বিএনপি নেতাদের মুখে সহিংসতা কিংবা অহিসংতার কথা মানায় না, যোগ করেন মাহবুব-উল-আলম হানিফ।

এ মতবিনিময় সভায় শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *