মডেল কন্যার বিলাসবহুল গাড়ি জব্দ

Slider ফুলজান বিবির বাংলা বিনোদন ও মিডিয়া লাইফস্টাইল

8860_b5

 

রাজধানীর গুলশান থেকে কর ফাঁকি দিয়ে ব্যবহার করা পোরশে ব্র্যান্ডের বিলাসবহুল একটি গাড়ি জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা বিভাগ। জব্দকৃত গাড়িটির মালিক প্যাসিফিক গ্রুপের মালিক শফিউল আজম। তবে গাড়িটি ব্যবহার করতেন শোবিজ তারকা জাকিয়া মুন। তিনি ২০১২ সালে ‘কেয়াশেঠ মিস অদ্বিতীয়া বাংলাদেশ’ প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন। মুন ব্যবসায়ী শফিউল আজমের স্ত্রী। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান বলেন, গোয়েন্দা সূত্রের ভিত্তিতে গাড়িটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় গাড়ির মালিকের বিরুদ্ধে কর ফাঁকিসহ অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।
কাস্টমস গোয়েন্দা সূত্র জানায়, পর্যটকদের বিশেষ সুবিধার সুযোগ নিয়ে কর ফাঁকি দিয়ে দেশে শতাধিক বিলাসবহুল গাড়ি চলছে। এ বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহের পর ধারাবাহিক অভিযান শুরু করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এরই ধারাবাহিকতায় গতকাল সন্ধ্যায় গুলশান এক নম্বর এভিনিউয়ের ৩৩ নম্বর সড়কের ১০ নম্বর প্লটের একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালান শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ সময় পোরশে ব্র্যান্ডের একটি বিলাসবহুল জিপ জব্দ করা হয়। গাড়িটি বৃটিশ রেজিস্ট্রেশন প্লেট দিয়ে চালানো হতো। এর নম্বর হলো এসএফ০৫এইউএম। ৩২০০ সিসির এ গাড়িটি কার্নেট দি প্যাসেজ সুবিধায় বাংলাদেশে আনা হয়েছিল।
শুল্ক ও গোয়েন্দা কর্মকর্তারা জানান, আন্তর্জাতিক একটি সনদ অনুযায়ী যে সুবিধায় পর্যটকরা একটি দেশ থেকে অন্য দেশে শুল্ক না দিয়েই গাড়ি নিয়ে ঢুকতে পারেন, তাকেই ‘কার্নেট ডি প্যাসেজ’ বলা হয়। তবে একটি নির্দিষ্ট সময়ের জন্য এ সুবিধা পান পর্যটকরা। এতে তাদের সংশ্লিষ্ট দেশের অটোমোবাইল অ্যাসোসিয়েশনের সদস্য হতে হয়। নির্দিষ্ট সময় পর গাড়িটি ফেরত না গেলে সংশ্লিষ্ট দেশের নিয়ম অনুযায়ী এর ওপর শুল্ক আরোপ করা হয়। শুল্ক ও গোয়েন্দা কর্মকর্তারা জানান, ২০০৮ সাল থেকে ২০১২ সালের দিকে বাংলাদেশে বেশ কিছু দামি গাড়ি কার্নেড দি প্যাসেজের আওতায় আনা হয়। পরে গাড়িগুলো ফেরত না নিয়ে এখানে বিক্রি করা হয়। গাড়িগুলো কেনার পর এসবের ভুয়া রেজিস্ট্রেশনও করা হয়।
শুল্ক ও গোয়েন্দা সূত্র জানায়, গতকালের আটক করা গাড়িটিও একই কায়দায় দেশে আনা হয়। পরে ব্যবসায়ী শফিউল আজম তা কিনে নেন। কর ফাঁকি দেয়া গাড়িটি অবৈধভাবে ব্যবহার করছিলেন তার স্ত্রী শোবিজ তারকা জাকিয়া মুন। ডাক্তারি সম্পন্ন করা শোবিজ তারকা মুন মিস বাংলাদেশ হওয়ার পর নাটক ও মডেলিং শুরু করেন। এরই মধ্যে ব্যবসায়ী শফিউল আজমের সঙ্গে বিয়ে হয় তার।
সূত্র জানায়, গত সোমবারও কাস্টমস গোয়েন্দারা রাজধানীর গুলশান বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা, যেটির দাম তিন কোটি টাকা। এ সময় গাড়ির মালিক জেনারেটর ও এলিভেটর ব্যবসায়ী কাজী রেজাউল মোস্তফাকে আটক করা হয়। এর আগে গত বছরও গুলশান থেকে একটি বিএমডব্লিউ ও ধানমন্ডি থেকে একটি মার্সিডিজ বেঞ্জ জব্দ করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *