শ্রীপুরের নয়নপুরে–চকপাড়ার পাকা রাস্তার বেহাল দশা

Slider গ্রাম বাংলা জাতীয়

Noyonpur
রাতুল মন্ডল, প্রতিনিধি (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়নপুর চকপাড়া মেডিকেল মোড় সংযোগ সড়কে এখন যেন মরণ খাদ হয়ে দাড়িয়েছে। এই প্রায় ৫ কিলোমিটার রাস্তায় দিয়ে অপরিকল্পিত শিল্প প্রতিষ্ঠিানের পানি নিষ্কাশনের ড্রেন গড়ে তোলার কারনে এ পরিস্থির শিকার হতে হচ্ছে হাজার হাজার সাধারন জনতা। কলকারখানার শ্রমিক ও সাধারন মানুষের দুর্ভোগ ক্রমেই বেড়ে চলেছে।

গতকাল ৬ এপ্রিল বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায় – সামান্য বৃষ্টিতেই রাস্তায় প্রায় হাটু পানি জমে গেছে। নয়নপুররের কনফিন্ডেন্স কারখানর সামনে দেখা দিয়েছে ব্যাপক গর্ত ও কাদা পানি। এই রাস্তা দিয়ে দীর্ঘ বছর ধরে পূর্ব পশ্চিম এলাকার লোকজনের সাথে যোগাযোগের এক মাত্র মাধ্যম এই পাকা সড়কটি।

কলকাখানার হাজারো শ্রমিকরা অভিযোগ করে বলেন, গত মার্চ মাসে প্রথম খেকেই রাস্তা খুরে ড্রেন তৈরির কাজ শুরু করে মেঘনা গ্রুপ। এরপর থেকেই বৃষ্টির পানি জমে কাঁদা পানিতে পরিণিত হলে আমরা আর ওই রাস্তা দিয়ে হাটতে পারি না। বিকল্প কোন রাস্তা না থাকায় এই কাঁদা পানি দিয়ে আমরা প্রতিদিন কারখানর অফিস টাইমে উপস্থিত হতে না পেরে, প্রতিনিদিই আমরাদের বেতন থেকে লেট ফ্রি জরিমানা করা হচ্ছে। এমন অনেক রাস্তায় চলাচল করার সময় পানির নিচে গর্তের মধ্যে পরে হাত পায়ে ব্যথা পেয়েছে। কাপড়চুপুড় বিজে একাকার হয়ে যায়, তখন আর ওই দিন কারখানায় যেতে পারে না।

রাস্তায় চলাচলকারী যানবাহনের একাধিক চালক ও যাত্রীরা অভিযোগ করেন, ভাল রাস্তা খুরে ঁমরণ ফাঁদে পরিণিত করেছে মেঘনা গ্রুপ। পশ্চিম এলাকার মানুষের একমাত্র যোগাযোগ রাস্তা হওয়ায় আমরা পথচারিরা ব্য্যপক ভোগান্তিতে পরেছি। বাজার ঘাটে যেতে পারছি না। এমনকি শত শত অটোরিক্সা চালকরা রাস্তায় গাড়ি না চালাতে পেরে পথে বসে পরেছে।

এলাকাবাসীদের দাবি, স্থানীয় উপজেলা প্রক্যেশলী রাস্তা মেরামতের জন্য যথাযথ ব্যবস্থা নিচ্ছেন না। যার ফলে জনমানুষের দুর্ভোগ ক্রমেই বেড়ে চলেছে।

এবিষয়ে শ্রীপুর উপজেলা প্রকৌশলী মো. সুজায়েত হোসেন বলেন, মেঘনা গ্রুপ আইন মত গাজীপুর জেলা নির্বাহী প্রকৌশলীর কাজ থেকে অনুমোতি নিয়ে রাস্তায় পানি নিষ্কাশনের ড্রেন নিয়েছে। তবে বৃষ্টির কারণে আমাদের রাস্তা মেরামত করা বিলম্ব হচ্ছে। এক মাসের মধ্যে রাস্তা সম্পূর্ণ মেরামত করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *