তনুর হত্যার দাবিতে ফুঁসে উঠেছে গাজীপুর

Slider জাতীয়

IMG_20160331_095749

 

 

 

 
মো:আলী আজগর খান পিরু:
কুমিলøা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে ফুঁসে উঠেছে গাজীপুর। তনু হত্যার রহস্য উন্মোচন করে হত্যাকারীদের দ্রæত গ্রেফতার ও শা¯িÍর দাবিতে বৃস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

ব্যানার গুলো হল ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজ, গাজীপুর সরকারি মহিলা কলেজ, রাণী বিলাস মনি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সম্মিলত ছাত্র সংগ্রাম পরিষদ, গাজীপুর মহানগর অর্নাস এসোসিয়েশন, মাসিক শিশুমন থ্রি ডক্টর একাডেমি গাজীপুর। সকাল ১০ থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও বিÿোভে বক্তব্য রাখেন গাজীপুর বারের সভাপতি এড. ড. মো: সহিদুজ্জামান, সাবেক সাধারণ সম্পদক এড. ই¯েÍকবাল হোসেন, মেহেদি হাসান এলিস, আহম্মদ আলী রুসদী, এড. আল ইমরান, দীপা চৌধুরী। ভাওয়াল বদরে সরকারি কলেজের বাংলা বিভাগীয় প্রধান মাহনাজ মুর্তোজা, প্রভাষক অসিম। সরকারি মহিলা কলেজের শিÿক আনোয়ারুজ্জামান, এম বাতেন, তাফাজ্জল, ঈশা। বালিকা উচ্চ বিদ্যালয়ের শিÿক উজ্জলা রাণি সাহ, কল্পনা জয় ধর, মনিরুজ্জামান, নিত্য রঞ্জন সরকার, রায়হান উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, তনুর ধর্ষণ ও হত্যাকারিদের অবিলম্বে খুঁজে বেরকরে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূল শা¯িÍ দিতে হবে। অন্যথায় গাজীপুরবাসী আরো কঠোর আন্দোলনে নামবে। সরকার আন্তরিকতার পরিচয় দিলে সঠিক বিচার হবে। শুধু তাই নয় দেশজুড়ে একের পর এক নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন। কিন্তু অপরাধীরা শা¯িÍর আওতায় না আসায় দিন দিন অপরাধপ্রবণতা বেড়ে যাচ্ছে। অবিলম্বে দেশজুড়ে সব নারী নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িতদের শা¯িÍর দাবি জানান বক্তারা।

এছাড়াও গত মঙ্গলবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের কোণাবাড়ি এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন স্কুল কলেজের কয়েক হাজার শিক্ষার্থীসহ স্থানীয় কাউন্সিলর এলাকার সাধারণ মানুষ অংশ নেন। এছাড়াও মানববন্ধনে একাত্মতা পোষণ করে স্থানীয় সাংবাদিকরা। এবং বুধবার সকালে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের গাজীপুর মহানগর ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।উলেøখ্য, গত ২০ মার্চ  রবিবার রাতে কুমিলøার ভিক্টোরিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিলøা সেনানিবাস এলাকায় টিউশনি শেষে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন ।

রাতেই অলিপুরের একটি ঝোঁপের কাছে তনুর লাশ পাওয়া যায় ।নিহতের পরিবারের সূত্র জানায়, গত ২০ মার্চ সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে কুমিলøা সেনানিবাস এলাকায় পাশবিক নির্যাতনের পর হত্যা করা হয় সোহাগী জাহান তনুকে। ২১ মার্চ নিহতের বাবা ইয়ার হোসেন কুমিলøা কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন। হত্যাকার অনেক দিনে হয়েগেলেও কাউকে গ্রেফতার বা হত্যার রহস্য উদ্ধার করতে পারেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *