শ্রীপুরে প্রতারণার অভিযোগে ৩জনকে লিগ্যাল নোটিশ

Slider গ্রাম বাংলা

Gazipur__sm_611419169

গাজীপুর অফিস: নীরিহ মানুষের জায়গা জমি জাল জালিয়তি করে আত্মসাত্যের অভিযোগে ক্ষতিগ্রস্থদের পক্ষ্যে তিন ব্যাক্তিকে লিগ্যাল নোটিশ দিয়েছেন আইনজীবী।

বৃহসপতিবার বিকালে গাজীপুর আইনজীবী সমিতির আইনজীবী আদিলুল হাকিম সরদার আদিল ওই লিগ্যাল নোটিশ পাঠান।

ক্ষতিগ্রস্থ ব্যাক্তি শ্রীপুর থানার ধনুয়া গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে মোঃ মেজবাহ উদ্দিন।

অভিযুক্তরা হলেন, ১। একই এলাকার দক্ষিন ধনুয়া গ্রামের মৃত ইব্রাহিম মিয়ার ছেলে হাজী ইসমাইল ২। মৃত হযরত আলীর ছেলে মোঃ করম আলী ও ৩। একই এলাকার নগরহাওলা(বড় চালা) গ্রামের মৃত আমির হোসেনের ছেলে আবুল হোসেন।

লিগ্যাল নোটিশে বলা হয়, বিবাদীরা নানা কৌশলে জাল জালিয়তির মাধ্যমে বাদী  মেজবাহ উদ্দিন সহ একই এলাকার ১০(দশ) ব্যাক্তির নিকট থেকে প্রায় ৫কোটি(পাঁচ কোটি) টাকা মূল্যের  ৬.৫০ একর জমি আত্মসাৎ করেন। অত:পর তারা ওই জমি ডিবিএল গ্রুপের নিকট বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

এই ঘটনার পর এলাকায় সালিশ বৈঠকে বিবাদী পক্ষ অপরাধ স্বীকার করে ৪০ দিনের মধ্যে আত্মসাৎকৃত জমি ফেরত দিতে সম্মত হয়। কিন্তু বেশ কয়েকমাস অতিক্রম হলেও বিবাদীরা জমি ফেরত দেয় নি। ফলে বাদীর ৫কোটি টাকার ক্ষতি হয়েছে।

নোটিশে বলা হয়, বিবাদী পক্ষ প্রতারণা করায় ফৌ: কা: আইনের ৪২০/৪০৬ ধারায় অপরাধ হয়েছে। নোটিশ প্রাপ্তীর ০৭(সাত) দিনের মধ্যে আত্মসাৎকৃত জমি ফিরত না দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *