ইউপি নির্বাচন মঠবাড়িয়ায় ১৩০০ জনের বিরুদ্ধে মামলা

Slider জাতীয়

 

pirojpur_226414696

 

 

 

 

পিরোজপুর: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা, সরকারি কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতপরিচয় ১৩০০ ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার (২৩ মার্চ) রাতে ওই কেন্দ্রে দায়িত্বে থাকা বান্দরবান পার্বত্য জেলা পুলিশের উপপরিদর্শক (এসআই) ছানোয়ার আলী খান বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় অভিযোগ করা হয়, মঙ্গলবার (২২ মার্চ) অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা কেন্দ্র করে কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের অবরুদ্ধ করে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা, সরকারি কাজে বাধা ও সরকারি গাড়ি ভাঙচুর করেন ১২০০ থেকে ১৩০০ ব্যক্তি। এ সময় সরকারি সম্পত্তি রক্ষার্থে ও আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছুড়লে ৫ জন নিহত হয়।

মঙ্গলবার সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রের সামনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হারুণ অর রশীদের সমর্থকেরা নৌকা প্রতীকের বাতিল ৭৪৫টি ভোট বৈধ করার দাবিতে বিক্ষোভ করেন। তারা নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবরুদ্ধ করে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করেন। এ  সময় বিজিবির গুলিতে ৫ জন নিহত হয়।

বুধবার বিকেলে ময়নাতদন্ত শেষে নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সন্ধ্যায় তুষখালী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা শেষে নিহতদের দাফন সম্পন্ন হয়।

পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মো. ওয়ালিদ হোসেন জানান, অতিরিক্ত পুলিশ সুপার আবু আশ্রাফের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি করা হয়েছে। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মানিক রহমানকে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে। ৭ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *