পৌরসভা নির্বাচন: কবিরহাটে ২ কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ

Slider জাতীয়
election_200802
নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনে জোর করে ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারার অভিযোগে দুই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হয়েছে।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন জানান,সকাল সাড়ে ১১টার দিকে ইন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বৃষ্টি শুরু একদল লোক ভোট কেন্দ্রের ভেতরে প্রবেশ করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারতে থাকে। এ সময় অনুকূল পরিবেশ না থাকায় ভোট গ্রহণ স্থগিত করে দেন প্রিজাইডিং অফিসার সামসুল ইসলাম।

দুপুর দুইটার দিকে আলীপুর ইঞ্জিনিয়ার ইনষ্টিটিউট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একদল উশৃঙ্খল লোক ব্যালট পেপার ছিনিয়ে বাক্সে রাখার অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে দেন প্রিজাইডিং অফিসার এনামুল হক।

এর আগে জাল ভোট দেয়ার দায়ে জহিরুল (২০) ও রুবেল (২২) নামে দুই যুবককে ছয় মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাশফিকুল হক।

এই কেন্দ্রের বাইরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ সহ চারজন আহত হয়েছে বলেও জানা যায়।

সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় এক প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব সদস্য, পুলিশের তিনটি মোবাইল টিম নিয়োজিত রয়েছে।

কবিরহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি থেকে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৯৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *