বিদ্রোহী নিয়ে বিপাকে আ.লীগ, অস্বস্তিতে বিএনপি

Slider জাতীয়

 

 

2016_03_18_18_16_35_3zvczPiMiN2eAmLb402T2Ab5OO5RC3_original

 

 

 

 

 

বাগেরহাট: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগেরহাটের ৭৪টি ইউনিয়নের ৩৪টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীতরা। তবে জেলার অন্য ১৩ ইউপিতে নিজ দলের বিদ্রোহীদের নিয়ে বিপাকে পড়েছেন মনোনীতরা প্রার্থীরা।

অপরদিকে, ৩৪টি ইউপিতে দলীয় প্রার্থী দিতে না পারলেও ৪ বিদ্রোহী প্রার্থী নিয়ে চরম অস্বস্তিতে পড়েছে বিএনপি। নির্বাচনের মাঠের এ পরিস্থিতিতে নিজ দলের বিদ্রোহীদের সঙ্গেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের নামতে হতে পারে বলে মনে করছেন সাধারণ ভোটারা।

তবে দলীয় বিদ্রোহীদের দমাতে দলীয় পদ থেকে বহিষ্কারসহ কঠোর পদক্ষেপ নিচ্ছে হাইকমান্ড। ইতোমধ্যে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় বিদ্রোহীদের বহিষ্কারও করেছে আওয়ামী লীগের হাইকমান্ড। জেলার রামপাল উপজেলায় ৩ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন- রামপাল উপজেলায় সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ বজলুর রহমান, হুড়কা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক পার্থ প্রতিম বিশ্বাস এবং একই ইউনিয়নের আরেক প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য রাম প্রসাদ রায়।

আবার ফকিরহাট উপজেলায় নির্বাচনী মাঠে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের তিনজন ও বিএনপির তিনজন। এরা হলেন- ফকিরহাট উপজেলার বাহিরদিয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (বহিষ্কৃত) উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষায়ক সম্পাদক ইসমাইল সিদ্দিকী, পিলজং ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (বহিষ্কৃত) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম মোড়েল। তাছাড়া নলগা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাজী আজাহার মোড়েল।

অপরদিকে, পিলজং ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি নূর মোহাম্মদ মোড়ল, ফকিরহাটের সুভদিয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আকরাম হোসেন ও  ফকিরহাটের বেতাগা ইউনিয়নে ছাত্রদল নেতা আলিমুল ইসলাম রাজু।

জেলার কচুয়া উপজেলার আওয়ামী লীগে দুজন ও বিএনপির একজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এরা হলেন- ৫নং গোপালপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী মীর তকদুরুজ্জামান ও বিএনপির বিদ্রোহী মিলটন খান। রাঢীপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেহেদী হাসান বাবু।

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের ৪ বিদ্রোহী প্রার্থী নির্বাচনের মাঠে চষে বেড়াচ্ছেন। তারা হলেন- মোড়েলগঞ্জের হোগলাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম নান্না, জিউধরা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বহরবুনিয়ায় ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোস্তাফিজুর রহমান, হোগলাবুনিয়া ইউনিয়নে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শেখ আকরামুজ্জামান বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এছাড়া শরণখোলা উপজেলায় ১নং ধানসাগর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন বাবুল আকন।

দলীয় বিদ্রোহীদের প্রতি ক্ষোভ প্রকাশ করে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, যারা দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করে তারা দলের অংশ হতে পারে না। তাই ইতোমধ্যে কয়েকজনকে বহিষ্কার করা হয়েছে।

তবে তার মন্তব্য, ‘আওয়ামী লীগ সাংগঠনিকভাবে শক্ত অবস্থানে আছে। তাই বিজয়ের ব্যাপারে আশাবাদী।’ বিএনপি প্রার্থীদের ব্যাপারে বলেন, বিএনপি প্রার্থীরা জনগণের পাশে না থাকায় এবং সাংগঠনিকভাবে দুর্বল থাকায় জনগণ তাদের প্রতিনিধিত্ব চায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *