বিএনপির কাউন্সিল : বর্ণিল হয়ে উঠছে রাজধানী

Slider রাজনীতি

2016_03_17_19_23_25_Xn2XsvPopVXEyy8JtsgSajMH052jsn_original

 

 

 

 

ঢাকা : বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলকে কেন্দ্র করে রাজধানী ঢাকাকে বর্ণিল সাজে সাজানোর কাজ দ্রুত এগিয়ে নিচ্ছে দলটি। ব্যানার-ফ্যাস্টুন লাগানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনের অংশের পুরোটাই ‘কাউন্সিলের লোগো ও স্লোগান সম্বলিত’ ব্যানারে ছেয়ে ফেলা হয়েছে।

এছাড়া নগরীর সড়ক-মহাসড়কের বিভাজক, লাইটপোস্ট ও সড়কদ্বীপে ফেস্টুন টাঙানোও শুরু করেছে তারা। এ লক্ষ্যে নয়াপল্টন এলাকায় সীমিত আকারে কাজ শুরু হয়েছে।  শুক্রবার সন্ধ্যার দিকে পুরো ঢাকাকে সাজানোর এ কাজ দৃশ্যমান হবে।

কাউন্সিল সফলে গঠিত ব্যবস্থাপনা ও প্রচার উপ-কমিটির আহ্বায়ক এবং দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বৃহস্পতিবার বিকেলে  এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ইতোমধ্যে কাউন্সিল উপলক্ষে ঢাকাকে সাজানোর লিখিত অনুমতি দিয়েছে। উত্তর সিটি করপোরেশন মৌখিক অনুমতি দিলেও এখনো লিখিত অনুমতি দেয়নি। এসব প্রতিবন্ধকতার মধ্যেই আমাদেরকে কাজ করে এগিয়ে যেতে হচ্ছে।

গয়েশ্বর বলেন, ‘শুধু ঢাকা নয়, কাউন্সিল উপলক্ষে আমরা দেশের প্রতিটি জেলা, উপজেলা, থানা ও পৌরসভাকেই বর্ণিল সাজে সাজাতে চাই। এ লক্ষ্যে আমরা ইতোমধ্যে সংশ্লিষ্ট সিডিসহ স্থানীয় নেতাকর্মীদেরকে চিঠি দিয়েছি। আশা করি- জেলা, উপজেলা, থানা ও পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানগুলো, যেখানে লোক সমাগম বেশি হয়, সেসব স্থানকে কাউন্সিল উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হবে।

জাতীয় কাউন্সিলকে সামনে রেখে প্রচারণার অংশ হিসেবে রাজধানীতে তোরণ নির্মাণের কোনো পরিকল্পনা বিএনপির আছে কি-না, এমন প্রশ্নের জবাবে গয়েশ্বর বলেন, ‘ঢাকাকে সাজানোর নানাবিধ পরিকল্পনা আছে। অনুমতি পেলে তা বাস্তবায়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *