মন্ত্রীদের বক্তব্য বিচার বিভাগকে ক্ষতিগ্রস্ত করছে

Slider বাংলার আদালত
1457249373
বিচার বিভাগ নিয়ে বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য মন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, তাঁদের বক্তব্য বিচার বিভাগকে ক্ষতিগ্রস্ত করছে।

আজ রোববার বেলা ১১টায় অ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি ও আপিল বিভাগের বিচারাধীন মামলা নিয়ে সরকারের দুই মন্ত্রীর বক্তব্য অসাংবিধানিক। প্রধান বিচারপতি বিচার বিভাগের অভিভাবক। তাকে নিয়ে মন্তব্য করা সমস্ত বিচার বিভাগকে হেয় করার শামিল। এতে ন্যায়বিচার ব্যাহত হবে।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে মীর কাসেম আলীর আপিলের শুনানি অনুষ্ঠিত হয়েছে। ওই শুনানিতে আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষ অংশ নিয়েছে। উভয় পক্ষে শুনানির পর আপিলের রায়ের জন্য দিন ধার্য করা হয়েছে। এরপর পুনঃশুনানির কোনো সুযোগ নেই। আগামী ৮ মার্চ মীর কাসেমের আপিলের রায়ের জন্য অপেক্ষা করতে তিনি সবাইকে আহ্বান জানান।

গতকাল শনিবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক আলোচনায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর আপিল বিষয়ে তীব্র সমালোচনামূলক মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। খাদ্যমন্ত্রী এই মামলার পুনঃশুনানি দাবি করে তাতে প্রধান বিচারপতি এবং রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে অ্যাটর্নি জেনারেলকে অংশ না নেওয়ার দাবি জানান। – See more at:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *