ফাইনাল নিয়ে মোটেও চিন্তিত নন শাস্ত্রী

Slider খেলা
2015_10_27_20_33_36_3lXgYBUJScSs67JgRiabGSUEXZ1riD_original

 

 

 

 

ঢাকা: সম্প্রতি টি২০ ফরম্যাটে দুর্দান্ত পারফর্ম করছে ভারত। এশিয়া কাপের আগে গত মাসে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের টি২০ সিরিজের সবকটি ম্যাচ জিতেছিল ভারত। তারপর ঘরের মাঠে শ্রীলংকার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল তারা।

সেই ধারাবাহিকতা ধরে রেখে এবারের এশিয়া কাপের টানা চার ম্যাচ জিতে ফাইনালে উঠেছে ভারত। আগামীকাল রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ধোনি বাহিনী। অথচ স্বাগতিকদের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে মোটেও চিন্তিন নন ভারতের কোচ রবি শাস্ত্রী।

রাউন্ড রবিন লিগের শেষ দুটি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে শ্রীলংকা ও পাকিস্তানকে পেছনে ফেলে এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়ে বাংলাদেশ। তবে স্বাগতিকদের চেয়ে নিজেদের সেরা খেলাটার দিকেই দৃষ্টি ভারতীয় কোচ রবি শাস্ত্রীর। এমনকি আট-দশটা ম্যাচের মতো রোববারের ফাইনাল ম্যাচটাকেও মনে করছেন তিনি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। ফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শনিবার আসেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

বাংলাদেশের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে ভারতী কোচ বলেন, ‘আট-দশটা ম্যাচের মতো আগামীকালের (রোববার) ম্যাচটাকেও আমরা সেভাবেই দেখছি। এ ম্যাচটাকে আমরা সাধারণ একটা ম্যাচের মতোই মনে করছি। তাছাড়া আমাদের দলে অনেক অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় আছে। যারা যে কোনো পরিস্থিতিতে ম্যাচটাকে নিয়ন্ত্রণ করার ক্ষমতাও রাখেন।’

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৪৫ রানের বড় জয় পেয়েছিল ভারত। তাই ফাইনালে ওই ম্যাচের জয় তাদের আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিচ্ছে বলে মনে করছেন শাস্ত্রী।

এ বিষয়ে তিনি বলেন, ‘প্রথম ম্যাচে আমরা বাংলাদেশের সঙ্গে প্রথম দশ ওভারে ভালোই চাপে পড়েছিলাম। তবে ওইদিন আমরা শেষ পর্যন্ত চাপ জয় করতেও সক্ষম হয়েছিলাম। তাছাড়া বর্তমানে ভারত টি২০ র‌্যাংকিংয়ের এক নাম্বার দল। আমি যখন দলের দায়িত্ব নিয়েছিলাম, তখন কিন্তু আমাদের পারফরম্যান্স ততো ভালো ছিল না। তবে আমরা এখন টি২০এর এক নাম্বার দল। আর এসব কিছুই সম্ভব হয়েছে পরিকল্পনা মাফিক এগুনোয়।’

ফাইনাল ম্যাচ নিয়ে ভারত নির্ভার হলেও রাউন্ড রবিন লিগের শেষ দুটি ম্যচে বাংলাদেশ ভালো খেলেই ফাইনালে উঠেছে। বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে স্বাগতিক পেসাররা দুর্দান্ত বোলিং করেছে। তাই স্বাগতিক পেসারদের নিয়ে কিছুটা হলেও চিন্তিত ভারতীয় কোচ।

এ প্রসঙ্গে রবি শাস্ত্রি বলেন, ‘গত আসরের চ্যাম্পিয়ন শ্রীলংকাকে এবং শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ ফাইনালে উঠেছে। তবে শেষ ম্যাচে স্বাগতিক পেস বোলাররা খুব ভালো বল করে ম্যাচটিকে নিয়ন্ত্রণে নিয়েছিল। অবশ্যই সেদিন বাংলাদেশের পেসাররা ভালো বল করেছে। একই সঙ্গে ম্যাচটিও তারা শেষ পর্যন্ত জেতায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। তবে তা আমাদের জন্য চিন্তিত হওয়ার কোনো বিষয়ও নই। কারণ আমাদের ব্যাটসম্যানরা রয়েছেন দুর্দান্ত ফর্মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *