গাজীপুরে ৪ দিনে ৩৬৩ মামলা

Slider জাতীয় বাংলার আদালত

Bus-Mobile-court-pic-Gazipur-16-11-2014-4
গাজীপুর ট্রাফিক বিভাগের বিশেষ অভিযানে গত তিন দিনে মোট ৩৬৩ টি মামলা হয়েছে । গত ১ ফেব্রুয়ারী মঙ্গলবার থেকে ৪ ফেব্রুয়ারী শুক্রবার পর্যন্ত ফিটনেস বিহীন গাড়ি, মেয়াদউত্তীর্ণ কাগজপত্র, অবৈধ পার্কিং, যাত্রীদের সাথে দুর্ব্যবহার, নির্দিষ্ট লেন মেনে গাড়ি না চালানো সহ ট্রাফিক আইনের বিভিন্ন ধারা ভঙ্গ করার এসব মামলা হয়েছে । টঙ্গী স্টেশন রোড, মীরের বাজার, চেরাগআলী, বোর্ডবাজার, চান্দনা চৌরাস্তা সহ মোট ৬ টি পয়েন্টে বসানো হয় বিশেষ চেক পোষ্ট ।

এসময় মহাসড়কে চলাচলে নিধেধাজ্ঞা থাকা সত্ত্বেও মূল সড়কে চলাচল করায় ৩টি নছিমন, ইজবাইক সহ মোট ২৯ বাস, ট্রাক ও সিএনজিকে অবৈধভাবে রাস্তা দখল করে যানজট সৃষ্টির অভিযোগে ঘটনাস্থলে রেকারিং করে নগদ ৩৬০০০ টাকা জরিমানা আদায় করা হয় ।

অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন ।

তিনি জানান, আগে থেকে অভিযানে খবর না জানিয়ে এবার অভিযান পরিচালনা করা হয়েছে । আগে থেকে ঢাকঢোল পিটিয়ে রাস্তায় অভিযান চালাতে নামলে গাড়ী চালকরা সর্তক হয়ে রাস্তায় ফিটনেস ও মেয়াদহীন কাগজপত্র সম্বলিত গাড়ি চলাচল কমিয়ে দেয় ।

আগামী মাস থেকে প্রতিমাসে ৩টি করে বিশেষ অভিযান চালানো হবে । পিকনিকের মৌসুম থাকায় গাজীপুরে গাড়ি চলাচল বেশি থাকায় গত দুই/তিন মাস ট্রাফিক বিভাগের সকল সদস্য রাস্তায় যানজট ডিউটি করতে ব্যস্ত থাকায় ট্রাফিক আইন কঠোরভাবে প্রয়োগ করা সম্ভব হয়নি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *