বঙ্গোপসাগরে ৩ ট্রলারসহ ২৫ জেলেকে অপহরণ

Slider জাতীয়

 

 

 

 

borguna-map20131005235820

 

 

 

 

 

পাথরঘাটা থেকে প্রায় একশ’ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ৩টি ট্রলারসহ ২৫ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা।

শুক্রবার (৪ মার্চ) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী রাত পৌনে ১১টার দিকে বাংলানিউজকে  মুঠোফোনে বিষয়টি জানিয়েছেন।

অপহৃত ট্রলার ৩টি হলো- পটুয়াখালীর আলীপুরের বেল্লাল মিয়ার মালিকানাধীন এফবি পঙ্খীরাজ, আ. রহিমের এফবি রহিম ও মাহে আলমের এফবি মাহে আলম। অপহৃত জেলেদের মধ্যে নূর আলম মাঝি, সব্বির মাঝি, ইউনুছ মাঝি, দিদার, উজান ও ফরিদের নাম জানা গেছে। জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে বিষয়টি কোস্টগার্ড ও র‌্যাব-৮ কে জানানো হয়েছে।

জানা গেছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে মাছ ধরার সময় সুন্দরবন থেকে ১৫-২০ জনের একটি দস্যুদল এসে ট্রলার তিনটিসহ অন্তত ২৫ জেলেকে অপহরণ করে। এ সময় জলদস্যু বাহিনী জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারে আহরিত সাড়ে ৭ থেকে ৮ লাখ টাকার মাছ লুট করে। এরপর জেলেদের পঙ্খীরাজ ট্রলারে উঠিয়ে ট্রলারটির মালিক মো.বেল্লালের কাছে ফোন করে (০১৮৫৮৪৪৩১৩৬ নম্বর থেকে) মাথাপিছু ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা।

কোস্টগার্ডের পাথরঘাটার স্টেশন কমান্ডার লে. এস এ রউফ  বলেন, আমাদের একটি টিম নিয়মিত টহলে আছে। খবর পাওয়া মাত্র নিজামপুর, রামনাবাদ ও রাঙ্গাবালী থেকে আমাদের জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *