বার্সার স্প্যানিশ রেকর্ডে মেসির হ্যাটট্রিক

Slider খেলা

 

Barca_BG_764195655

 

 

 

 

 

ঢাকা: রায়ো ভায়োকানোর মাঠে রেকর্ড গড়েই জিতেছে বার্সেলোনা। লিওনেল মেসির হ্যাটট্রিকের সুবাদে ৫-১ ব্যবধানের উড়ন্ত জয় পায় কাতালানরা। যদিও দুইজনের লাল কার্ডে ৯ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। সে যাই হোক, রিয়াল মাদ্রিদের স্প্যানিশ রেকর্ড ভেঙে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার নতুন ইতিহাস গড়ে বার্সা।

পয়েন্ট টেবিলেও আট পয়েন্টে এগিয়ে থাকল লুইস এনরিকের শিষ্যরা। সমান ২৭ ম্যাচ শেষে ৬১ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ ও তিনে থাকা রিয়ালের সংগ্রহ ৫৭।

মেসিময় রাতে বেশ কয়েকটি সুযোগ পেয়েও গোলবঞ্চিত থাকেন নেইমার ও লুইস সুয়ারেজ। পেনাল্টি থেকেও বল জালে জড়াতে ব্যর্থ হন উরুগুইয়ান স্ট্রাইকার। বার্সার জন্য একটি দুঃসংবাদও আছে। মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখায় এইবারের বিপক্ষে পরবর্তী ম্যাচটিতে (৬ মার্চ) খেলতে পারবেন না ব্রাজিলিয়ান সেনসেশন।

নিজেদের মাঠে ৯ জনের দলে পরিণত হয়ে রীতিমতো দুঃস্বপ্নই উপহার পায় রায়ো। ৪২ মিনিটে ইভান রাকিটিচকে আঘাত করে ডিফেন্ডার ডিয়েগো লরেন্তে ও ৬৭ মিনিটে ডি-বক্স সীমানায় সার্জিও বুসকেটসকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন মিডফিল্ডার ম্যানুয়েল ইতুরা। সুয়ারেজ পেনাল্টি মিস করলেও ততক্ষণে ৩-১ গোলে এগিয়ে থাকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

রাকিটিচের ২২ মিনিটের গোলে প্রথমে লিড নেয় বার্সা। এক মিনিট বাদেই নেইমারের পাসে স্বাগতিকদের জালে বল জড়ান মেসি। ম্যাচের ৫৩ ও ৭২ মিনিটে ‍আরো দুই গোলে দুর্দান্ত হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এর আগে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে রায়োর হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন স্ট্রাইকার আলবার্তো মানুচো। আর নির্ধারিত সময়ের চার মিনিট আগে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে নামা ‍আরদা তুরান। রেফারি শেষ বাঁশি বাজানোর পর রেকর্ড গড়ার উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়েন মেসি-নেইমার-সুয়ারেজ-ইনিয়েস্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *