হত্যাকারীদের মানবতা বিরোধী বললেন খালেদা জিয়া

Slider টপ নিউজ

0_169806

 

 

 

 

বিদেশি নাগরিক, ধর্মগুরু, ব্লগার ও প্রকাশককে হত্যা এবং উপাসনালয়ে হামলায় জড়িতদের মানবতা, সভ্যতা ও আধুনিক রাষ্ট্রের বিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, পঞ্চগড়ের দেবীগঞ্জে ধর্মগুরুকে ধারালো চাপাতি দিয়ে হত্যা ও অন্যান্য পুজারীদের গুরুতর জখমের আতঙ্কসঞ্চারী ঘটনা অশুভ আগামীর ইঙ্গিত বহন করে।

পঞ্চগড় জেলার দেবীগঞ্জে শ্রী শ্রী সন্ত-গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যগেশ্বর রায়কে হত্যার প্রতিবাদে আজ মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক সংবাদ বিবৃতিতে বেগম জিয়া এ মন্তব্য করেন।

গত রোববার সকালে যগেশ্বর রায়কে দুর্বৃত্তরা ধারালো চাপাতি দিয়ে গলা কেটে হত্যা এবং উক্ত মঠের অন্যান্য পুজারীদেরকে গুলি ও ককটেলের আঘাতে গুরুতর আহত করার ঘৃন্য ও পৈশাচিক ঘটনায় তীব্র ক্ষোভ, ধিক্কার ও নিন্দা জানানসাবেক এই প্রধানমন্ত্রী।

বেগম জিয়া বলেন, দেশে দেশে একদলীয় শাসনব্যবস্থার পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে দেখা গেছে বর্বর বোধশক্তিহীন গোষ্ঠীর জন্ম হতে। যাদের বিবেকহীন সভ্যতা বিধ্বংসী কর্মকাণ্ডের বিভৎস দৃশ্য দেখতে হয় বিশ্ববাসীকে। আর যেসব দেশে এসব শক্তির উত্থান ঘটে সেসব দেশকে তারা নিয়ে যায় একেবারে খাদের কিনারায়। সাম্প্রতিক সময়ে ইতালীয় নাগরিক তাভেল্লা হত্যাকাণ্ড থেকে শুরু হয়েছে এই নিষ্ঠুরতম বর্বর পরিকল্পনার যাত্রা। গত পরশু দিন (রোববার) পঞ্চগড়ের দেবীগঞ্জেও ছিল তার ধারাবাহিকতা।

তিনি বলেন, এই সমস্ত মধ্যযুগীয় রক্তপাত থামাতে ভোটারবিহীন সরকারের কোন উদ্যোগ নেই। কয়েক মাস ধরে একের পর এক হত্যাকাণ্ডের বিষয়ে সরকার নির্বিকার, এর কোন সুরাহাই সরকার করতে পারেনি। এই প্রাণবিনাশী আক্রমণ প্রতিহত করে প্রকৃত দুস্কৃতকারীদের ধরা তো দুরে থাক উল্টো ঘটনা ঘটার সাথে সাথেই বিএনপিসহ বিরোধী দলের ওপর দোষ চাপানো এবং নেতাকর্মীদের নামে ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ এনে মামলায় জড়ানো হচ্ছে।

বিএনপি প্রধান বলেন, বাংলাদেশে ভাষা-সংস্কৃতি, ঐতিহ্য এবং সাহিত্য থেকে শুরু করে সঙ্গীত পর্যন্ত যুগ যুগ ধরে সৃজিত হয়ে আসছে বিভিন্ন ধর্ম সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও মানবপ্রেমের বাণী। সুতরাং এ দেশে বিদেশি নাগরিক বা ধর্মগুরু হত্যা, উপাসনালয়ে হামলা, ব্লগার ও প্রকাশক হত্যায় জড়িত দুর্বৃত্তরা মানবতা, সভ্যতা ও আধুনিক রাষ্ট্রের বিরোধী। আমাদের আবহমানকলের সামাজিক ঐক্য ও সংহতির ঐতিহ্য বিনষ্টকারী এই সাম্প্রতিক নৃশংসতা বিদ্যমান দুঃশাসনের পরিণতি।

বেগম জিয়া দূর্বৃত্তদের কর্তৃক নিহত পুরোহিত যগেশ্বর রায়ের আত্মার শান্তি কামনা করেন এবং অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি মঠের আহত পূজারীদের সুস্থতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *