কালীগঞ্জে শহীদ দিবসের অনুষ্ঠানে সাংবাদিকরা উপেক্ষিত

Slider গ্রাম বাংলা জাতীয় বাংলার মুখোমুখি বিনোদন ও মিডিয়া

Photo (1)

 
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার মহান শহীদ দিবস উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিকরা উপেক্ষিত হয়েছেন। আর এ কারণে উপজেলার স্থানীয় সাংবাদিকরা শহীদ দিবসের সংবাদ বর্জন করেছেন।
জানা যায়, শনিবার দিবাগত রাতে শহীদ দিবসের প্রথম প্রহরে কালীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের সময় উপজেলা প্রশাসন সর্বশেষ স্থানীয় সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাবের নাম ঘোষনা করেন।

স্থানীয় সাংবাদিকদের সাথে কথা বলে জানা যায়, বিজয় দিবসে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে উপেক্ষিত ছিল সাংবাদিকরা। আর এ কারণে তারা সমবেতভাবে বিজয় দিবসের সংবাদ করা থেকে বিরত থাকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন।

এ ব্যাপারে কথা হয় স্থানীয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার এর সাথে। তিনি প্রতিবেদকে জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণে আপনারা নাম না লিখে ফুল দিতে পারছেন তাইতো যথেষ্ট। এতে কি হলো?

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্ভর মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণে একই চিত্র। সকালে কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, শারীরিক কসরত ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিদের জন্য আলাদা আলাদা বসার ব্যবস্থা থাকলেও স্থানীয় সাংবাদিকদের জন্য রাখা হয়নি নির্দিষ্ট কোন আসন। দুপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেও লক্ষ্য করা যায় সকালের চিত্র।

কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস পালিত

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

একুশে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে কালীগঞ্জ পাইলট উচ্চবিদ্যালয় চত্বরে কেন্দ্রীয় শহিদ মিনাওে প্রথম পুষ্প স্তবক অর্পন করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির পক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, থানা প্রশাসনের পক্ষে এএসপি সার্কেল মো. সালেহ আহমেদ ও অফিসার ইন-চার্জ মো. মুস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে মো. মোস্তফা হোসেন সহ নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠন, কালীগঞ্জ অফিসার্স ক্লাব, কালীগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ, উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স, গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি কালীগঞ্জসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহিদ বেদীতে পুর্স্পাজ্ঞ অর্পন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *