পরিত্যাত্ব অবস্থায় মাওনা পোষ্টঅফিস যেনো দেখার কেউ নেই

Slider জাতীয়

Untitled-1

 

 

 

 

 

 

 

 

রাতুল মন্ডল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলায় ৯টি পোষ্ট অফিস রয়েছে, এতে সব কটাই পরিত্যাত্ব অবস্থায় পরে রয়েছে। পোষ্ট অফিস গুলো যেনো দেখার কেউ নেই।
উপজেলার মাওনা বাজার পোষ্ট মাষ্টার আবু সাহিদ খান জানান, সেবায় আদর্শ এই স্লোগান বুকে ধরে রেখে  দীর্ঘ ২২ বছর যাবৎ ভাংঙ্গা ঘরে ফ্যান ছাড়া, কারেন্ট ছাড়া, চেয়ার, টেবিল ছাড়া, মানুষের সেবায় পোষ্ট মাষ্টারি করে আসছি। আমাদের পোষ্ট অফিসের জায়গা থেকেও নেই, অফিসের জায়গা এখন ময়লা আর আবর্জনা স্তুপে পরিণিত । অফিস ঘর না থাকায় অন্যের দেওয়া ভাংঙ্গা অফিসে কাজ করতে অনেক সমস্যা হচ্ছে।
পোষ্ট মাষ্টার আবু সাহিদ খান (৬৫) উপজেলার মাওনা গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র। সেই ১৯৭৯ সাল থেকে মাওনা পোষ্ট অফিসে তৎকালীন ১৫ টাকা সম্মানী ভাতা নিয়ে ২০১৬ সাল পর্যন্ত ১২৮৬ টাকা সম্মানী ভাতা নিয়ে মানুষের সেবা দিয়ে আসছে।
তার পরিবারের ছয় ছেলে  এক মেয়েকে নিয়ে জীবিকা নির্বাহ্ করা হিমসিম হয়ে পরছে।
সরেজমিনে সংবাদ সংগ্রহের জন্য যখন মাওনা পোষ্ট অফিসে।  তখন পোষ্ট মাষ্টার আবু সাহিদ খান সংবাদ কর্মীকে দেখে হৃদয় ভাঙা কন্ঠে বলে উঠলো ‘‘ভাই ভাই ওখানে বসবেন না চেয়ার গুলো অচল পড়ে ব্যাথা পাবেন’’ তখন আশপাশের পরিবেশ দেখে মনে হয় এটা যেন পরিত্যাত্ব নগরঘর।
মাওনা পোষ্ট মাষ্টার আবু সাহিদ খান  এর কাজে সহযোগি হিসেবে রয়েছে আরো তিন জন, তেলিহাটি ইউনিয়নের মৃত সাইটালিয়া মৃধার পুত্র নুরুল হক (৬৫), তারা সবাই গ্রামে গ্রামে গিয়ে বাড়ি বাড়ি  চিঠি বিতরন করেন।
নুরুল হক জানান,সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাইকেল দিয়ে বাড়ি বাড়ি গিয়ে চিঠি বিতরন করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *