নাটকের ফ্রেমে ভ্যালেন্টাইন প্রেম

বিনোদন ও মিডিয়া

2016_02_12_18_16_44_TLmrZCfQLvsv3nmhyHBVBcrn0fgeXx_original
 

 

 

 

কাল বিশ্ব ভালোবাসা দিবস। দিবস ঘিরে ছোটপর্দায় আয়োজনের কমতি নেই। দিনটিকে মাথায় রেখেই নির্মাণ করা হয়েছে কয়েকটি বিশেষ নাটক। যেগুলো প্রচার হবে ভালোবাসা দিবসে। নাটকগুলো জুটি বেধেছেন তারকা সব অভিনেতা-অভিনেত্রীরা। চলুন জেনে নেয়া যাক কে কোন নাটকে থাকছেন।

শখ-নিলয়
সম্প্রতি ভালোবেসে ঘর বেঁধেছেন তারা। এবার ভালোবাসা দিবসেও পর্দায় থাকছেন প্রেমিক-প্রেমিকা রূপে। ক্লোজআপ কাছে আসার গল্প সিরিজের ‘পেনসিলে আঁকা ভালোবাসা’ নাটকে জুটি বেধেছেন তারা। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের প্রেমের গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটকটি। দুই শিক্ষার্থীর প্রেম, টানাপোড়েন, বাধার গল্পেই এগিয়ে যায় নাটকের গল্প। গল্পটি লিখেছেন শাকিল আহমেদ। পরিচালনা করেছেন রুবায়েত মাহমুদ। ভ্যালেন্টাইন ডেতে বাংলাভিশনে প্রচার হবে নাটকটি।

 

সাবিলা নূর-জোভান
টিনএজদের নিয়ে নির্মিত নাটকে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন সাবিলা নূর-জোভান। এবার ভালোবাসা দিবসে জুটি বাধছেন তারা। অভিনয় করেছেন কাছে আসার গল্প সিরিজের আরেকটি নাটক ‘শত ডানার প্রজাপতি’তে। সাবিলার চরিত্রের নাম সুকন্যা। দৃঢ়চেতা, সাহসী ও মুক্তমনা। তার বাবা ও চাচা গ্যাংস্টার টাইপের মানুষ। তাই সুকন্যার রক্তেও আছে সেই তেজ। সুকন্যা একটি সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে। মামনুন নামের একটি ছেলে তাকে পছন্দ করে। ছেলেটা যতোবার প্রস্তাব দেয়, ততোবারই তাকে চড় থাপ্পর মারে সুকন্যা। এমন গল্পেই নির্মিত হয়েছে নাটকটি। পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। বাংলাভিশনে প্রচার হবে ভালোবাসা দিবসের রাতে।
তাহসান-মেহজাবিন
রোমান্টিক জুটি হিসেবে দর্শকমহলে তাদের বেশ পরিচিতি আছে। প্রত্যেক ভ্যালেন্টাইন ডেতে কোন না কোন নাটকে থাকেনই তারা। এবারও থাকছেন তারা। ক্লোজআপ কাছে আসার গল্প সিরিজের ‘হাতটা দাও না বাড়িয়ে’ শিরোনামে নাটকে জুটি বেধেছেন তারা। সঙ্গে থাকছেন জন। গল্পটি লিখেছেন আফসানা কাশেম মীম এবং নির্মাণ করছেন শাফায়েত মনসুর রানা। নাটকটি প্রচারিত হবে এই ভালোবাসা দিবসে বাংলাভিশনে।
তাহসান-সুজানা
কাইনেটিক নেটওয়ার্কের প্রযোজনায় এবং মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় নির্মিত হচ্ছে ‘তাই তোমাকে’। নাটকটি আসছে ভালোবাসা দিবসের দিন ইউটিউবে মুক্তি দেয়া হবে। এতে জুটি হতে সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসানের সঙ্গী হয়েছেন সুজানা জাফর।

 

তিশা-ইমন
হুট করেই তানিমের জীবনে আসে অধরা। কিন্তু অল্প দিনেই মায়া ছড়ায় দু’জনের হৃদয়ে। বাঁধা পড়ে হৃদয়ে হৃদয়। ধীরে ধীরে সম্পর্কটা তিন কবুলে পৌঁছায়। কাহিনিটা গল্পের ‘রঙ নীল’ শিরোনামের নাটকের। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে এ নাটকটি। এতে তানিম চরিত্রে অভিনয় করেছেন- ইমন। আর অধরা চরিত্রে দেখা যাবে- তিশাকে। জাকরিয়া সৌখিনের রচনা ও পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন- তাসনুভা তিশা, মাহমুদ সাজ্জাদ, কাজী উজ্জল, আনন্দ খালেদ প্রমুখ। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে নাটকটি প্রচারিত হবে।

সজল-মেহজাবিন
রোমান্টিক জুটি হিসেবেই দর্শকদের কাছে পরিচিত তারা। এ জুটির একসঙ্গে কাজ করা মানেই যেন ভালোবাসার নতুন গল্পের স্বাদ নেয়া। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে দর্শকদের নতুন নাটকের স্বাদ দিতেই জুটিবদ্ধ হয়ে কাজ করেছেন ‘নীল রঙের ভালোবাসা’ নামের একটি নাটকে। নাটকটির গল্পে ভালোবাসা এবং ভালোবাসার দুইজন মানুষের মধ্যকার বিভিন্ন টানাপড়েন ফুটিয়ে তোলা হয়েছে। এর গল্পে দেখা যাবে, সজল ও মেহজাবীন একই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। একসঙ্গে সময় কাটাতে কাটাতে এক সময় তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। তারপরই তাদের বিভিন্ন টানাপড়েনে পড়তে হয়। মেহজাবীনের পরিবার থেকে এ সম্পর্ককে কোনো মূল্যায়নই করা হয় না। মেয়েকে প্রতিষ্ঠিত কোনো ছেলের সঙ্গে বিয়ে দিতে উঠে-পড়ে লাগে তার পরিবার। তারপরই নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে নাটকটির কাহিনী। নাটকটি পরিচালনা করেছেন আহমেদ আজিম।  ভালোবাসা দিবসে এসএ টিভিতে প্রচার হবে নাটকটি।

 

তাহসান-তিশা
ভালোবাসা দিবস মানেই ছোটপর্দায় তাহসান-তিশা জুটির বিশেষ চমক। গেল কয়েকটি ভালোবাসা দিবসের নাটকে তেমনটাই দেখা গেছে। এবারও তার ব্যতিক্রম ঘটছে না। ‘তোমায় ভেবে লেখা’ শিরোনামের একটি নাটকে দেখা যাবে তাদের। ১৪ ফেব্রুয়ারি রাত ৮টা ১০ মিনিটে আরটিভিতে  প্রচার হবে বিশেষ এই নাটকটি। বিপ্লব দাশের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ইমরাউল রাফাত।

 

নিশো-ঊর্মিলা
বেশ কিছু নাটকে একসাথে কাজ করার পর টিভি নাটকে জুটি হিসেবে বেশ দর্শকপ্রিয়তা পেয়েছেন আফরান নিশো ও ঊর্মিলা শ্রাবন্তী কর। সৈয়দ ইরফান উল্লাহর গল্প ভাবনায় ‘নো-অ্যানসার’ নাটকে তারা অভিনয় করেছেন। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি। এরই মধ্যে এর শুটিং শেষ হয়ে স্যাটেলাইট চ্যানেলে আরটিভিতে জমা আছে। ভালোবাসা দিবসেই আরটিভিতে নাটকটি প্রচার হবে।

 

লাভ এক্সপ্রেসের দশ শর্টফিল্ম
ভ্যালেন্টাইন ডে সামনে রেখে নাটকের সঙ্গে সমানে পাল্লা দিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণের ধুম পড়েছে। ‘প্রাণ ফ্রুটো লাভ এক্সপ্রেস’ শিরোনামে দশটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছে পপকর্নলাইভ.টিভি। নির্মাতা রেদোয়ান রনির তত্ত্বাবধানে একেক নির্মাতা নির্মাণ করছেন। এর মধ্যে আতিক জামান নির্মাণ করছেন পাঁচ মিনিটের চলচ্চিত্র ‘চিরকুট’। এতে অভিনয় করছেন তৌসিফ মাহবুব। আতিক জামান ‘অ্যারেঞ্জ ম্যারেজ’ নামে আরেকটি চলচ্চিত্রও পরিচালনা করেছেন।  এতে অভিনয় করেছেন তাহসিন। এছাড়া মনপক্ষী নামের আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলারা জামান। এতে কাকের সঙ্গে তার মমতাময়ী সম্পর্কের গল্পই উঠে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *