মাহফুজ আনামের বিরুদ্ধে ছাত্রলীগের দুই মামলা  

Slider জাতীয় বাংলার আদালত বাংলার মুখোমুখি

680_anam

 

ইংরেজী দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ২টি মামলা হয়েছে। মঙ্গলবার লক্ষীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেটের আদালতে ৫০ কোটি টাকা মানহানির অভিযোগে মামলা করেন জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল। খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদি হয়ে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন।
লক্ষ্মীপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালতে বেলা ১২টায় জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বাদী হয়ে মামলা করেন। বিচারক মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করে ২০০৭ সালের ডেইলি স্টার পত্রিকায় যেসব খবর প্রকাশিত হয়েছে, ওইসব সংবাদের কপি সরবরাহ করে আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন বাদীকে। পরবর্তীকালে মামলাটি আদেশের জন্য রাখা রয়েছে। মামলার বাদী জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, এক-এগার পরবর্তী দিনগুলোতে বিবাদী ডিজিএফআইয়ের তথ্য যাছাই না করে বিভ্রান্তিমূলক ও মানহানিকর সংবাদ ডেইলি স্টার পত্রিকায় প্রকাশ করা হয়। এতে আওয়ামী লীগের সভানেত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগের মানহানি হয়েছে।
খুলনায় মাহফুজ আনামের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। সকালে খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর মানহানির এ মামলাটি করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগটি তদন্ত করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন। একই সঙ্গে আগামী ৩রা মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *