গ্রামীণফোনের বায়োমেট্রিক পুন:নিবন্ধন হচ্ছে না গাজীপুরে

Slider গ্রাম বাংলা তথ্যপ্রযুক্তি

mail.google.com

স্টাফ রিপোর্টার:- সরকারের একটি বড় চেলেঞ্জ হচ্ছে সকল সিম গুলোকে আংগুলের ছাপ বা বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা।এই জন্য বিটিআরসি থেকে তিন মাসের সময়ও নির্ধারন করে দেয়া হয় মোবাইল আপারেটর গুলোকে।
কিন্তু  জানুয়ারি থেকে পুন:নিবন্ধন শুরু হয়ে ৭ দিন চলার পর এখন আর পুন:নিবন্ধন হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গ্রামীণফোন বায়োমেট্রিক রেজিস্ট্রেশন পয়েন্ট এর প্রতিনিধিদের সাথে কথা বলে জানা যায় ফর্ম সরবরাহ বন্ধ থাকার জন্য তারা পুন:নিবন্ধন করতে পারছে না। এই দিকে গ্রাহকের মুঠোফোনে একাধিকবার রি-রেজিস্ট্রেশন করার জন্য এসএমএস পাঠাচ্ছে অপারেটর গ্রামীণফোন। এতে গ্রাহক সার্ভিস পয়েন্ট গুলোতে এসে নিবন্ধন না করতে পেরে হয়রানির শিকার হচ্ছে।অনেক কর্মজীবী  গ্রাহক অভিযোগ করে বলেন-‘সিম পুন:নিবন্ধনের জন্য তাদের কর্মস্থল থেকে ছুটি নিয়ে এসেও নিবন্ধনে ব্যর্থ হোন এবং আবার নিবন্ধনের জন্য কর্মস্থল থেকে ছুটি পাবে কিনা তা নিয়ে প্রতিক্রিয়া প্রকাশ করেন।এ নিয়ে কথাবলার জন্য  গ্রামীণফোনের দায়িত্ব প্রাপ্ত কাউকে পাওয়া যায়নি।
উল্লেখ ডাক ও টেলিযোগাযোগ প্রতি মন্ত্রী তারানা হালিম বলেছিলেন ‘গ্রাহকের কাছ থেকে টাকা নিয়ে পুন:নিবন্ধন করলে ওই অপারেটর এর বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহণ করবেন”।
শুরু থেকে পুন:নিবন্ধন হলেও তারানা হালিমের এই বক্তব্যের পর হঠাৎকরে পুন:নিবন্ধন বন্ধ হয়ে যায় গ্রামীণফোনের।
কবে থেকে আবার পুন:নিবন্ধন শুরু হবে তা জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *