রূপপুর পারমাণু বিদ্যুৎকেন্দ্রের কাজ সময়মতো শেষ করার নির্দেশ

Slider জাতীয়

 

2015_11_08_14_14_39_9OBY5lIO6KFXpm5IZIQt3KplAlzliv_original

 

 

 

 

ঢাকা : রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ সময়মতো শেষ করতে সংশ্লিষ্টদের দ্রুত কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের জাতীয় কমিটির চুতর্থ সভায় তিনি এ নির্দেশ দেন।

নির্ধারিত সময়ের মধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হবে বলে আশা প্রকাশ শেখ হাসিনা বলেন, ‘আমি দ্রুত সময়য়ের মধ্যে যথাযথভাবে নির্মাণ কাজ শেষ করতে সংশ্লিষ্টদের আহ্বান করছি।’

বৈঠকে কাজের অগ্রগতি সর্ম্পকেও পর্যালোচনা করা হয় এবং প্রধানমন্ত্রী বিভিন্ন দিক নির্দেশনা দেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সিরাজুল হক খান সভায় একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন।

২০২১ সালে ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মহাপরিকল্পনার অংশ হিসেবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করছে সরকার। পাবনা জেলার রূপপুরের এ বিদ্যুৎ কেন্দ্রের দুই ইউনিট থেকে মোট দুই হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হবে। প্রকল্পটি নির্মাণ করতে খরচ হবে ১ কোটি ২৬ লাখ ৫০ হাজার ডলার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, পরিকল্পনা মন্ত্রী আহম মোস্তফা কামাল, নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান এসএ সামাদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মশিউর রহমান, ড. তৌফিক ই এলাহি চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট সচিবরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *