৯ হাজার টাকায় গিয়ার ভিআর

তথ্যপ্রযুক্তি

 

2016_01_21_16_48_44_uTPaB6OvFbPGpTlbPTUb3hEqepoz34_original

 

 

 

 

ঢাকা: ভারতের বাজারে এলো স্যামসাংয়ের সাশ্রয়ী দামের গিয়ার ভিআর হেডসেট। এই হেডসেটটি দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি সিনেমা, থ্রিডি সিনেমা এবং গেমস খেলা যাবে। অকুলাসের এই হেডসেটটি নিয়ন্ত্রণের জন্য এতে ট্রাকপ্যাড রয়েছে।

ভারতের বাজারে গিয়ার ভিআরটি দাম মাত্র ৮ হাজার ২০০ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় হেডসেটটির মূল্য দাঁড়ায় ৯ হাজার ৪৯৪ টাকা। দেশটিতে স্যামসাংয়ের রিটেল শপ এবং ই-কর্মাস সাইট ফ্লিপকার্টে এটি পাওয়া যাচ্ছে।

স্যামসাং দাবি করছে এই ভার্চুয়াল রিয়েলিটি হেডসেটটি দিয়ে সিনেমা দেখার পাশাপাশি ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলের ভিডিও দেখা, গেমস খেলা সহ ভার্চুয়াল রিয়েলিটি দুনিয়ার সব কিছুই উপভোগ করা যাবে।

হেডসেটটি মাথায় পরতে যেনো অসুবিধা না হয় সেজন্য এতে ফোমের কুশন প্যাড রয়েছে। এই ডিভাইসটিতে স্যামসাং গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি নোট ৫, গ্যালাক্সি এস৬ এজ এবং গ্যালাক্সি এজ প্লাস দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি উপভোগ করা যাবে। এই হেডসেটটি আগের ভার্সনের চেয়ে ২২ শতাংশ বেশি হালকা।

ডিভাইসটিতে ৯৬ ডিগ্রি ফিল্ড ভিউ’র ফিক্সড লেন্স রয়েছে। এতে এক্সিলেরোমিটার, জাইরোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং ফ্রস্ট হোয়াইট কালার অপশন রয়েছে।

খুব শিগগিরই স্যামসাংয়ের গিআর ভিআর বাংলাদেশেও পাওয়া যাবে। সম্প্রতি শেষ হওয়া গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলায় স্যামসাং বাংলাদেশ গিয়ার ভিআর প্রদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *