ফিক্সিং তদন্তে ম্যাথুসকে জিজ্ঞাসাবাদ

Slider খেলা

2016_01_20_11_48_41_le9AziF3UCeunEGlOmBmQDe23ml3qN_original

 

 

 

 

ঢাকা: ফিক্সিং তদন্তে শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির পুলিশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ম্যাচে খেলোয়াড়দের ফিক্সিংয়ের প্রস্তাব নিয়ে এই তদন্ত চলছে। তদন্তের অংশ হিসেবেই দেশটির অধিনায়ককে মঙ্গলবার এই জিজ্ঞাসাবাদ করা হয়। উপমহাদেশের দেশগুলোতে অনেক ক্রিকেটার ফিক্সিংয়ে জড়ালেও এখনো শ্রীলঙ্কার বড় মানের কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।

গলে গত অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচে ক্রিকেটারদের ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া হয়। সেই ঘটনায় পুলিশের অর্থ অপরাধ তদন্ত বিভাগ এই জিজ্ঞাসাবাদ করছে। কলম্বোতে জিজ্ঞাসাবাদ শেষে ম্যাথুস বলেন, ‘এটি কোনো তদন্ত নয়, মূলত খেলোয়াড়দের সঙ্গে কি ধরনের যোগাযোগ করা হয়েছে সে সম্পর্কেই জানতে চাওয়া হচ্ছে।’

ম্যাথুস জানিয়েছেন, তাকে কুশাল পেরেরা ও রঙ্গনা হেরাথের বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছে। এই দুজনকে গল টেস্ট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া হয়েছিল। দুজনেই ৭০ হাজার ডলারের এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। ওই ম্যাচে স্পিনার হেরাথ ১০ উইকেট লাভ করেন। লঙ্কান ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারার এক আনুষ্ঠানিক অভিযোগ প্রদানের পরই এই জিজ্ঞাসাবাদের উদ্যোগ নিয়েছে দেশটির পুলিশ।

গত মঙ্গলবার শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড বোলিং কোচ অনুশা সামারানায়েককে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে। একইসঙ্গে তার খণ্ডকালীন চাকরি থেকে বরখাস্ত করেছেন। নেট বোলার বিশ্বজিতের বিরুদ্ধে খেলোয়াড়দের ঘুষ প্রদানের চেষ্টার অভিযোগ রয়েছে। পুলিশ ইতোমধ্যে পেরেরা ও হেরাথের বক্তব্য রেকর্ড করেছে।

ওয়েস্ট ইন্ডিজ শ্রীলঙ্কার মাটিতে কখনও টেস্ট ম্যাচ জিততে পারেনি। অক্টোবরে ওই সিরিজেও তারা ২-০ ব্যবধানে হেরেছে। আর তদন্তাধীন গল টেস্টে ইনিংস ও ৬ রানে জিতেছিল স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *