পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৫, আহত ৪৩

Slider জাতীয়

1447838809

 

 

 

 

 

ঢাকা: একই দিনে রংপুর, গাইবান্ধা ও ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪৩ জন।

মঙ্গলবার রাত পৌনে ১২টা থেকে বুধবার সকাল সোয়া ৯টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

গতরাত পৌনে ১২টার দিকে জেলার মিঠাপুকুরে বাস-ট্রলির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৫ জন বাসযাত্রী। কারো পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী তাজ পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ওই এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি কাঠবোঝাই ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রলির চালকসহ তিনজনের মৃত্যু হয়। আহত হন অন্তত ২৫ জন যাত্রী। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীসহ স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে রাতেই উদ্ধার কাজ শেষ করে।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, এ ঘটনার পর পরই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সালেহ উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ঘাতক বাসটি আটক করেছে।

রংপুরের দুর্ঘটনাস্থলের শতকিলোমিটারের মধ্যেই একই সড়কে সকালে আরো একটি বাস দুর্ঘটনা ঘটেছে। গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে এ দুর্ঘটনাটি ঘটে একটি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে। এতে এক বাসযাত্রী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ১৫ জন। তাৎক্ষণিকভাবে কারো পরিচয় যানা যায়নি।

আজ (বুধবার) সকাল সোয়া ৯টার দিকে রংপুর থেকে উল্লাস নামে একটি যাত্রীবাহী বাস বগুড়া যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। বাসটি মহিলা কলেজের সামনে পৌঁছালে সামনে থেকে আসা একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হন। আহতদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। কয়েকজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর কিছু সময় আগে সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর কসকাতে ট্রাকের চাপায় রফিকুল ইসলাম (২৮) নামে পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন পুলিশ সদস্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ওই এলাকায় একটি পিকআপ ভ্যানে করে টহল দিচ্ছিল পুলিশ সদস্যরা। এ সময় মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে রফিকুল ইসলাম নিহত হন। এছাড়াও এ ঘটনায় আহত হয় আরো ২ পুলিশ সদস্য। তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সালে আহম্মদ পাঠান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি একটি বেসরকারি সংগঠনের প্রতিবেদন উঠে আসে, গত এক বছরে বাংলাদেশে সাড়ে ৬ হাজরেরও বেশি ছোট-বড় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৮ হাজার ৬৪২ যাত্রী।

শীতকালে কুয়াশার কারণে এই দুর্ঘটনা আরো বৃদ্ধি পায়। তাই কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় মহাসড়কে গাড়ির গতি প্রতি ঘণ্টায় ৪০-৫০ কিমি. নির্দিষ্ট করে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। সেই সঙ্গে অতি কুয়াশচ্ছন্ন আবহাওয়ায় মহাসড়কে যান চলাচল বন্ধ রাখা হবে বলেও সিদ্ধান্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *