ফারজানা শাকিলাকে কেন স্থায়ী জামিন নয়

Slider বাংলার আদালত

2016_01_13_16_24_39_Evogz5C6FCte0mhBfMSJ5Qe7VC34fv_original

 

 

 

 

ঢাকা : জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার হওয়া সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শাকিলাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে ফারজানার পক্ষে শুনানি করবেন সিনিয়র আইনজীবী জেডআই খান পান্না, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন শাকিলার আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। তিনি জানান, গত রোববার আবেদনটি উচ্চ আদালতে ফাইল করা হয়। ফাইলিং ল’ইয়ার সাজ্জাদ হায়দার ও তিনি।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শাকিলার জামিন আবেদনের ওপর শুনানি হবে।

গত ১৮ অগাস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে আইনজীবী লিটন ও বাপনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

চট্টগ্রামের সন্ত্রাস দমন আইনের দুই মামলায় জামিনের পর কারাগার থেকে ফারজানা শাকিলা জামিন ও মুক্তি না পেলেও ছাড়া পেয়েছেন অপর দুই আইনজীবী। মুক্তি পাওয়া হাসানুজ্জামান লিটন সুপ্রিমকোর্ট ও মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টের আইনজীবী।

হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই আইনজীবীকে সোমবার জামিন দেন চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম। এর আগে রোববার বাঁশখালী থানার আরেকটি মামলায় জামিন পান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *