বিসিএল শুরু ১২ জানুয়ারি

Slider খেলা

 

index

 

 

 

 

ঢাকা: জানুয়ারির ১২ তারিখ থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল)    চতুর্থ আসর। প্রথমবারের মতো ডাবল লিগ পদ্ধতিতে হতে যাচ্ছে এটি। বিসিএলে এবারও অংশ নেবে চারটি দল। দলগুলো হলো: ইসলামী ব্যাংক ইস্ট জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন, ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন।

ডাবল লিগ পদ্ধিতেতে একে অপরের বিপক্ষে দুইবার করে  খেলবে। টুর্নামেন্টে প্রতিটি দল পাবে ৬টি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষ দলের হাতে উঠবে শিরোপা।

বিসিএলকে সামনে রেখে বুধবার (০৬ জানুয়ারি) মিরপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী ও ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম।

ম্যাচ বাড়লেও বাজেট ঘাটতির কারণে বিসিএলে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ছে না বলে জানান বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান। ম্যাচ প্রতি চল্লিশ হাজার টাকা পাবেন ক্রিকেটাররা।

চ্যাম্পিয়ন দল পাবে ৩৫ লাখ আর রানার্সআপ দল পাবে ১৫ লাখ টাকা অর্থ পুরস্কার। উইনিং বোনাস মানি ১ লাখ, ম্যান অব দ্য ম্যাচ ২৫ হাজার ও ম্যান অব দ্য টুর্নামেন্ট পাবেন ১ লাখ টাকা পুরস্কার।

আসন্ন জিম্বাবুয়ে সিরিজ, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও এশিয়া কাপের কারণে মাঠগুলো ব্যস্ত থাকবে। তাই বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গড়াবে বিসিএলের ম্যাচগুলো। চারদিনের ম্যাচে নামার আগে তিনদিনের বিশ্রাম পাবেন দলগুলোর ক্রিকেটাররা। ‍

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *