৫ জানুয়ারি নাশকতার পরিকল্পনা ছিলো জামায়াতের

Slider জাতীয়

Jamat_arrest_713765197

 

 

 

 

 

ঢাকা: রাজধানীর রামপুরা থেকে জামায়াতে ইসলামের ৫ নেতাকর্মীকে গ্রেফতারের পর  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা আগামী ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তিতে ও ৬ জানুয়ারি মতিউর রহমান নিজামীর চূড়ান্ত রায়ের দিন নাশকতার পরিকল্পনা করার কথা স্বীকার করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার রাতে একথা জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এর আগে শনিবার (জানুয়ারি ২) বিকেলে রামপুরা বনশ্রীর বি ব্লকের ৬ নং রোডের ১৭ নং বাড়ি থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ এক কোটি ৪৭ হাজার ৫০০ টাকা ও জিহাদি বই জব্দ করা হয়।

ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মো. মারুফ হোসেন সরদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আসামিরা আগামী ৫ই জানুয়ারিকে সামনে রেখে এবং  যুদ্ধাপরাধী জামায়াত নেতা মাওলানা মতিউর রহমান নিজামীর আপিল রায়কে কেন্দ্র করে সারাদেশে ব্যাপক নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে এই টাকা তাদের কর্মীদের মধ্যে বিলি করার জন্য সংগ্রহ করেছিল।’

আটককৃতরা হচ্ছে মো. গিয়াস উদ্দিন (৫৫), মো. আমিনুর রহমান (৫৬), আবুল হাশেম (৩২), ওসমান গনি (৪০) ও শাহাদাতুর রহমান ওরফে সোহেল (৪৩)।

এদের মধ্যে গিয়াস উদ্দিন জামায়াতে ইসলামী বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ের চিফ এ্যাকাউন্টেন্ট ও রুকন, মো. আমিনুর রহমান কেন্দ্রীয় কার্যালয়ের সহকারী এ্যাকাউন্টেন্ট ও রুকন এবং আবুল হাশেম জামায়াতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয়ের পিয়ন হিসেবে কর্মরত।

আসামিদের বিরুদ্ধে রামপুরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *