থার্টি ফাস্টে পুলিশ চেকপোস্টে থাকবে ‘ অ্যালকোহল টেস্টার’

Slider

dmpsm_694391577

 

 

 

 

ঢাকা: থার্টি ফাস্টের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) প্রতিটি পুলিশ চেকপোস্টে থাকবে ‘অ্যালকোহল টেস্টার’। নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অভিজাত এলাকাগুলোতে গোয়েন্দা নজরদারি বাড়াবে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মাদক সেবন করে কেউ যেন রাস্তায় উশৃঙ্খলতা সৃষ্টি করতে না পারে সেজন্য ডিএমপির প্রতিটি পুলিশ চেকপোস্টে রাখা হবে ‘অ্যালকোহল টেস্টার’। কেউ মাদক বহন ও সেবন করে ধরা পড়লে সঙ্গে সঙ্গে  তাকে আইনের আওতায় নিয়ে আসবে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, থার্টি ফাস্টের নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় বিশেষ নজরদারি করবে পুলিশ ও র‌্যাব। সাদা পোশাকে মাঠে কাজ করবে গোয়েন্দারা।

ডিএমপি সূত্রে জানা যায়, থার্টি ফাস্ট উপলক্ষে আগের দিন থেকেই রাজধানীর সব বার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ডিএমপি। যে সব স্থানে লোক সমাগম বেশি থাকে সেখানে নজরদারি বাড়াবে গোয়েন্দা পুলিশ। এছাড়াও ঢাবি ক্যাম্পাস, ধানমন্ডি, গুলশান, বনানীসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

বিশেষ করে ওই দিন সন্ধ্যা ৬টার পর থেকে ঢাবি এলাকায় যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে বলে জানান পুলিশ।

ডিএমপি মিডিয়া সেন্টারের উপ- কমিশনার (ডিসি) শেখ মারুফ হাসান সরদার বাংলানিউজকে বলেন, থার্টি ফাস্টের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে পুলিশ।

তিনি বলেন, অভিজাত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি ডিএমপির প্রতিটি চেকপোস্টে রাখা হবে অ্যালকোহল টেস্টার। বাড়ানো হবে গোয়েন্দা নজরদারি।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বাংলানিউজকে বলেন, থার্টি ফাস্টে যে সব স্থানে লোক সমাগম বেশি হয় সেখানে অতিরিক্ত র‌্যাব সদস্য মোতায়েন রাখা হবে।

সবই যে সুশৃঙ্খলভাবে ফার্টি ফাস্ট উদযাপন করতে পারে সেজন্য সব রকমের নিরাপত্তা নিশ্চিত করবে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *