শ্রীপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীকে ইসির শোকজ

Slider জাতীয়

BNP & ALAWMILIG

 

 

 

 

 

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. আনিছুর রহমান ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো. শহিদুল্লাহ শহীদকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করেছেন নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেল ৫টায় আনিছুর রহমানকে ও সন্ধ্যা ৭টায় শহিদুল্লাহ শহিদকে এ কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। উভয় প্রার্থীকে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দেওয়া জন্য নির্দেশ দিয়েছেন ইসি।

নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, বৃহস্পতিবার নির্বাচনী এলাকায় মোটরসাইকেল বহর নিয়ে মেয়র প্রার্থী মো. আনিছুর রহমানের পক্ষে নির্বাচনী গণসংযোগ করা হয়েছে-একটি জাতীয় দৈনিকে শুক্রবার প্রকাশিত সংবাদের ভিত্তিতে তাকে শোকজ করা হয়েছে।

অপরদিকে, বিএনপি সমর্থিত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো.শহিদুল্লাহ শহিদ নির্বাচনী আচরণবিধি অমান্য করে পৌরসভার কেওয়া বাজারে শুক্রবার বিকেলে এবং সন্ধ্যায় তার সমর্থকেরা কেওয়া পশ্চিমখন্ড (মাওনা চৌরাস্তায়) এলাকায় ধানের শীষ প্রতীক নিয়ে মিছিল করে। এসব কারণে তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান বলেন, নেতাকর্মী-সমর্থকরা মোটরসাইকেলে করে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন, গণসংযোগ করতে নয়। এতে আমার দোষ কোথায়?

অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শহীদুল্লাহ শহীদ জানান, শুক্রবার বিকেলে কেওয়া বাজার এলাকায় আমি গণসংযোগ করেছিলাম। এ সময় আমার কিছু সমর্থক সেখানে চলে আসেন। তবে কোনো শোডাউন করিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *