রংপুরকে হারিয়ে ফাইনালে বরিশাল

Slider খেলা

1450023842

 

 

 

 

 

রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারিয়ে স্বপ্নের ফাইনাল নিশ্চিত করেছে মাহমুদুল্লাহ রিযাদের বরিশাল বুলস । আগামী মঙ্গলবার ফাইনালে তাদের প্রতিপক্ষ মাশরাফির কুমিল্লা । আজ রোববার রাতে মিরপুর স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে পরে ব্যাট করে জয় পায় বরিশাল । যদিও তাদের সাথে ছিল না ওয়েষ্ট ইন্ডিসের ব্যাটিং দানব ক্রিস গেইল ।

আজ জিতলেই স্বপ্নের ফাইনাল। গতকাল দিনের প্রথম ম্যাচে হারের ফলে ফাইনালে যাওয়ার পথটি একটু দীর্ঘ হয়েছে রংপুরের জন্য। দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী বরিশাল বুলসের বিপক্ষে টস জিতে আজ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬০ রান করে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বরিশালের সংগ্রহ ১৭ ওভার শেষে ৩ উইকেটে ১৩৭ রান। আউট হয়ে ফিরে গেছেন রনি তালুকদার (২), সেকুজি প্রসন্ন (৭), শাহরিয়ার নাফিস (৪৪)।

শুরুতে আবদুল্লাহ আল মামুন ও ল্যান্ডি সিমন্সের ওপেনিং জুটিতেই অনেক দূর এগিয়ে যায় দলটি। রংপুরের হয়ে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংসটি আসে সিমন্সের ব্যাট থেকে। ৫৭ বল মোকাবেলায় ৯ চার ও ২ ছক্কায় এই ইনিংস সাজান তিনি।

তাছাড়া রংপুরের হয়ে আব্দুল্লাহ আল মামুন (২০), সৌম্য সরকার (৬), সাকিব আল হাসান (১৩), থিসারা পেরেরা (৫) ও ড্যারেন স্যামি (২৩) রান করেন।

বল হাতে বরিশালের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান কেভন কুপার। তাছাড়া একটি করে উইকেট পান আল আমিন হোসেন, সেকুজি প্রসন্ন ও মোহাম্মদ সামি।

আজকের ম্যাচের জয়ী দল ফাইনালে সরাসরি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ হবে। শনিবার দিনের প্রথম কোয়ালিফায়ারে ম্যাচে রংপুরকে ৭২ রানে হারিয়ে ফাইনালে পা রেখেছে মাশরাফি বিন মুর্তজার দল। বিগ ব্যাশে খেলার জন্য আজকের ম্যাচ না খেলেই ঢাকা ছেড়েছেন বরিশালের বুলসের ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *